শাস্তি পেলেন বিশ্বকাপ জয়ী ফুটবলার এঞ্জো ফার্নান্দেজ!

InCollage 20230108 165321278 AcZfvbN60e

সম্প্রতি পোর্তিমোনেন্সের বিপক্ষে দলে রাখা হয়নি এনজো ফার্নান্দেজকে। তবে ফার্নান্দেজের দলে না থাকার কারণটা জানা গেল ম্যাচের পর। ১-০ গোলে জয়ের পর কারণটি জানিয়েছেন বেনফিকার কোচ শ্মিট। তিনি যা বলেছেন, সেটির সারমর্ম একটিই-শাস্তি হিসেবে পোর্তিমোনেন্সের বিপক্ষে ম্যাচের স্কোয়াড থেকে ফার্নান্দেজকে বাদ দেওয়া হয়েছে। খবর ডেইলি মেইলের।

ব্রাগার বিপক্ষে ম্যাচটি খেলে থার্টিফার্স্টের পার্টি করার জন্য আর্জেন্টিনায় যাওয়ার আবেদন করেছিলেন ফার্নান্দেজ। ক্লাব তাকে সেই অনুমতি দেয়নি। তাই কাউকে কিছু না বলে তিনি থার্টিফার্স্টের পার্টি করতে চলে যান আর্জেন্টিনায়। এর জন্যই তাকে শাস্তি পেতে হয়েছে বলে জানালেন শ্মিট।

ম্যাচশেষে বেনফিকার কোচ বলেছেন, ‘ এনজোর আর্জেন্টিনায় যাওয়ার অনুমতি ছিল না। সে দুটি ট্রেনিং সেশন মিস করেছে। এটি মেনে নেওয়া যায় না।’ শ্মিট এর পর যোগ করেন, ‘এনজো ফার্নান্দেজ যা করেছে, তা ঠিক নয়। এ কারণেই আজ সে এ ম্যাচে নেই। এখন তার সব কিছু পরিষ্কার। আমার বলতে ভালো লাগছে যে সে আমাদের সঙ্গে অনুশীলন করবে। সে এমন একজন খেলোয়াড়, শিরোপা জয়ের জন্য যাকে আমাদের খুব দরকার।’

কাতার বিশ্বকাপ জয়ের পর দেশে ফিরে উদযাপন করার জন্য তাকে যথেষ্ট সময় দিয়েছে ক্লাব। আর্জেন্টিনায় শিরোপা জয়ের উদযাপন শেষে পর্তুগালে ফিরেও ছিলেন তিনি। বিশ্বকাপ বিরতির পর বেনফিকার প্রথম ম্যাচটিতে খেলেছেন এনজো ফার্নান্দেজ। ৩০ ডিসেম্বর লিগে ব্রাগার মাঠে ৩-০ গোলে হেরে যাওয়া সেই ম্যাচের পর আবার আর্জেন্টিনায় চলে যান বিশ্বকাপজয়ী এ মিডফিল্ডার। কিন্তু এর পর আবার পর্তুগালে ফিরলেও গত পরশু লিগে পোর্তিমোনেন্সের বিপক্ষে বেঞ্চেও ছিলেন না ফার্নান্দেজ।

You May Also Like