৪২ বলে ৭০* রান করে নিজের ব্যাটিং নিয়ে বোমা ফাটালেন লিটন!

InCollage 20230118 012143649 l7qsF5EW1T

একদম ফুল লেংথ বলা যাবে না। ৪ মিটার থেকে মাশরাফি বিন মুর্তজার ছোট্ট সুইং করে বেরিয়ে যাওয়া বলটি আলতো করে ব্যাট ছোঁয়ালেন লিটন দাস। বলটি কাভার অঞ্চল দিয়ে গড়িয়ে গেল বাউন্ডারিতে। একই ওভারের পরের বলটিরও ঠিক একই পরিণতি।

লিটনের এমন চোখ–জুড়িয়ে যাওয়া ড্রাইভ নিয়ে নতুন করে বলার আছে সামান্যই। কিন্তু আজ দুটি বাউন্ডারির পর সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফির মুখশ্রী ছিল আত্মসমর্পণের প্রতিচ্ছবি। আর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ছিল মুগ্ধতা।

লিটনের শিল্পীসত্তার বিষয়টি অবশ্য নতুন নয়। সমৃদ্ধ শটের ভান্ডারের এই ব্যাটসম্যানের ব্যাটসম্যানশিপের প্রশংসা হয় সবখানেই। কাভার ড্রাইভ তো আছেই। পুল, ফ্লিক আর কাট শটেও লিটনের তুলনা হয় না। তবে মাশরাফির বলে ওই দুটি কাভার ড্রাইভ দেখলে যে কেউই বলবে, এই শট খেলায় বিশ্বের অন্যতম সেরা লিটনই।

কিন্তু লিটনের নিজের প্রিয় শট কোনটা?

আজ সিলেটের বিপক্ষে ৭০ রানের ম্যাচ জেতানো ইনিংসের পর সংবাদ সম্মেলনে এসে তিনি জানালেন, স্ট্রেট ড্রাইভ তাঁর সবচেয়ে পছন্দের শট। কিন্তু এই শটটা নাকি তিনি খুব ভালো খেলতে পারেন না, ‘স্ট্রেট ড্রাইভ খেলতে পছন্দ করি। কিন্তু আমি খুব ভালো খেলতে পারি না শটটা। কখনো কখনো হয়ে গেলে নিজেই অবাক হই।’

You May Also Like