আইপিএল নিয়ে দু টানায় সাকিব আল হাসান!

inCollage 20220209 160541993

এবার আইপিএলে অনিশ্চিত হয়ে পড়েছেন সাকিব আল হাসান। অন্তত শুরুর দিকে বেশ কিছু ম্যাচ নিশ্চিতভাবেই মিস করছেন এই টাইগার অলরাউন্ডার।ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অনেকটা নিয়মিত সদস্য সাকিব আল হাসান। একাধিক দলের হয়ে টুর্নামেন্ট মাতানো সাকিব সর্বশেষ খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আইপিএলের ১৫তম আসরের আগে মেগা নিলামকে সামনে রেখে অবশ্য কলকাতা ছেড়ে দিয়েছে সাকিবকে। যার দরুন নতুন দলে তার থাকার সম্ভাবনাও রয়েছে প্রবল। তবে ইতোমধ্যেই আইপিএলে তার প্রথম দিকের বেশ কিছু ম্যাচ খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।
ভারতীয় ক্রিকেট বিষয়ক অনলাইন সংবাদ মাধ্যম ক্রিকবাজ তাদের এক প্রতিবেদনে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার ওয়ানডে ও টেস্ট সিরিজ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। ওই প্রতিবেদনে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার সূচি জানিয়ে বলা হয়েছে সাকিবের আইপিএলের প্রথম দিকের ম্যাচগুলো মিস করার কথাও।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

প্রোটিয়াদের বিপক্ষে টাইগাররা ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে ১৮ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত। তবে এপ্রিলের প্রথম দিকে আইপিএল শুরু হলে টেস্ট সিরিজ শেষ করে সাকিব আইপিএলে যোগ দিতে বেশ সময় লাগবে। টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত হওয়ায় সাকিবকে দলে চাইবে বোর্ড। ইতোমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডকে বিসিবির পক্ষ থেকে সাকিবের টেস্ট খেলার ব্যাপারে জানিয়েও দেয়া হয়েছে। ফলে প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করে সাকিব যদি আইপিএলে গিয়ে আরও অন্তত ৫ দিন কোয়ারেন্টাইনে থাকেন তাহলে তিনি স্বাভাবিকভাবেই মিস করছেন প্রথম দিকের ম্যাচগুলো।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এখানেই শেষ নয়, দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। এখনও সূচি চূড়ান্ত না হলেও এপ্রিলেই অনুষ্ঠিত হবে লঙ্কানদের বিপক্ষে সাদা পোশাকের এই সিরিজ। তাই আইপিএলের শেষের দিকেও বেশ কয়েকটি ম্যাচ মিস করার সম্ভাবনা রয়েছে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

অন্যদিকে আইপিএল নিলামে সর্বোচ্চ মূল্যের ক্যটাগরিতে থাকা আরেক বাংলাদেশি মুস্তাফিজুর রহমানের ক্ষেত্রে দেখা যেতে পারে কিছুটা ভিন্নতা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ হবার কথা রয়েছে ২৩ মার্চ। সাদা পোশাকের ফরম্যাটে মুস্তাফিজ লম্বা সময় ধরেই রয়েছেন দলের বাইরে। ফলে আইপিএল শুরুর আগেই মুস্তাফিজের যোগ দেয়া নিয়ে নেই কোন শঙ্কা।

You May Also Like