আইপিএলের ফাইনাল ম্যাচের ভাগ্য নির্ধারণের চূড়ান্ত সময় ঘোষণা

brristi final

গত ৩১ এপ্রিল থেকে শুরু হওয়া ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ১৬ তম আসর দেখতে দেখতে শেষ হয়ে এল। আজ ২৮ মে, জনপ্রিয় এই ঘরোয়া ক্রিকেট আসরের ফাইনাল ম্যাচ দিয়েই পর্দা নামবে আইপিএলের ১৬ তম এই আসরের। এই আসর দিয়ে তারা দ্বিতীয় বার চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ এসেছে গুজরাট টাইটানসের হাতে। অন্যদিকে পঞ্চম বারের মতো ট্রফি জিততে চায় অধীনে এক ধোনির দল চেন্নাই সুপার কিং।

আইপিএলের ১৬ তম আসরের ফাইনাল ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে ডিফেন্স চ্যাম্পিয়ন গুজরাট টাইটেন্স এবং আসরের শক্তিশালী দল চেন্নাই সুপার কিং। ফাইনাল এই ম্যাচে গুজরাট টাইটেন্স দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ হাতছাড়া করতে চাইবে না। অন্যদিকে চেন্নাই সুপার কিংস জয় নিয়ে মাঠ ছাড়তে চায়। সুতরাং আজকের এই ম্যাচটি হতে যাচ্ছে বাঘে বাঘের লড়াই।

আজকের ম্যাচের সূচি অনুযায়ী ম্যাচের ৩০ মিনিট আগেই টস হওয়ার কথা ছিল। কিন্তু আহমেদাবাদের মাঠের আকাশাে চরম বৃষ্টির কারণে সময়মতো টস অনুষ্ঠিত হতে পারেনি। বৃষ্টির শেষ হলেই শুরু হবে এই ম্যাচের টস এবং তারপর এই মাঠে নামবে দুই দল।

বৃষ্টি হালকা হতেই মাঠে নামে সুপার সপার। মাঠ থেকে জমা জল তুলে ফেলার কাজ শুরুর করেছেন মাঠকর্মীরা। যদিও কিছুক্ষণের মধ্যেই পুনরায় ফিরে আসে বৃষ্টি।

ম্যাচটি যদি ১২.০৬ এ শুরু হয় তাহলে ৫ ওভারের একটি ম্যাচ হতে পারে। যেখানে ২০ ওভারের ম্যাচের জন্য, ম্যাচটি যে কোনও পরিস্থিতিতে ৯.৩৫ এ শুরু হতে হবে। এমনকি যদি ৫ ওভারের ম্যাচও না হয়, তাহলে পরের দিন রিজার্ভ ডে তে হবে খেলা। অর্থাৎ ২৯ মে অনুষ্ঠিত হবে আইপিএলের ফাইনাল। অন্যদিকে, রিজার্ভ ডেতেও ম্যাচ না হলে ট্রফি ভাগাভাগি হবে গুজরাট ও চেন্নাইয়ের মধ্যে।

কারণ প্লে-অফ ও কোয়ালিফায়ারে নিয়ম ছিল যে ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে পয়েন্ট টেবিলে যে দল এগিয়ে থাকবে তারাই এগিয়ে যাবে। তবে, ফাইনালে ট্রফি হবে শেয়ার। আপাতত, আজকে বৃষ্টি থামার নিচ্ছে না কোনো নাম, কালকে খেলা হওয়ার রয়েছে খুবই সম্ভাবনা।

You May Also Like