ইমরুল কায়েস ভক্তদের শুখবর দিয়ে যা বললেন

ভারতে হতে যাওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ দলে ইমরুল কায়েসকে রাখার আগ্রহ প্রকাশ করেছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এর প্রতিক্রিয়ায় ইমরুল কায়েস জানালেন, বাইশ ভালো কাটলে তেইশের বিশ্বকাপ নিয়ে ভাববেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সিলেটে ইন্ডিপেন্ডেন্স কাপের লিগ পর্বের শেষ ম্যাচের পর গণমাধ্যমের মুখোমুখি হয়ে ইমরুল এমন কথা বলেন।

তিন বছর আগে শেষ ওয়ানডে খেলা ইমরুল বলেন, ‘তেইশের বিশ্বকাপ নিয়ে তামিম যেটা বলেছে, আমার মনে হয় এটা টিম ম্যানেজমেন্টের বিষয়। এটা আমার চিন্তার কোনো বিষয় না। তেইশ আসতে অনেক দূর বাকি এখনো। এখন বাইশ চলছে, এটা আগে ভালো কাটুক তারপর এটা (তেইশের বিশ্বকাপ) দেখা যাবে।’

একটা সময় জাতীয় দলে দুজনে লাল সবুজের জার্সিতে ওপেনিং করতেন। ইন্ডিপেন্ডেন্স কাপে তামিম-ইমরুল খেলছেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে। দুজনে আজ বিসিবি নর্থ জোনের বিপক্ষে দারুণ এক জুটিও গড়েছিলেন। তামিম ৩৫ রান করে আউট হলে ৫৩ রানে ভাঙে এই জুটি। ইমরুল থামেন ৭১ রান করে, জয়ের ভিত গড়ে দিয়ে।

তামিমের সঙ্গে জুটি নিয়ে ইমরুল ফিরে গেলেন অতীতে। জানিয়েছেন তার সঙ্গে ব্যাটিং করতে নামলেই অতীতের কথা ভেবে ভালো লাগে, ‘ভালো লাগছিল তামিমের সঙ্গে ব্যাটিং করে। আমার মনে হয় তামিমের সঙ্গে ব্যাটিং করলে, তার সঙ্গে ওপেনিং করার সময়টা আমি অনুভব করি, ভালো লাগে। আর টিমের প্রয়োজনে যেভাবে খেলা প্রয়োজন ছিল আমি তামিম সেভাবে খেলার চেষ্টা করেছি।’

লম্বা সময় ধরে জাতীয় দলের বাইরে এই বাঁহাতি ব্যাটসম্যান। সবশেষ টেস্ট খেলেছেন ২০১৯ সালের নভেম্বরে, ওয়ানডে তারও এক বছর আগে ২০১৮ সালের ডিসেম্বরে। আর টি-টোয়েন্টি খেলেন তারও এক বছর আগে ২০১৭ সালের অক্টোবরে। ইমরুল নিজেও জানেন তার জন্য জাতীয় দলের রাস্তা খুব একটা সহজ নয়। তাই তো পারফরম্যান্সের কথাই বলেছেন আগে।

এর আগে ইমরুল সুযোগ না পাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন। বুঝিয়েছিলেন তার প্রতি অবিচার করা হচ্ছে। আজ ৮১ বলে ৭১ রান করার পর তার প্রতি প্রশ্ন ছুটে যায়, এই পারফরম্যান্স ক্ষোভ-জেদের জবাব কি না?

তিনি বলেন, ‘জেদের কিছু নেই, আমরা ইসলামী ব্যাংকের হয়ে খেলছি। অনেক দিন পর ৫০ ওভারের খেলা খেলছি, উপভোগ করছিলাম। ভালো লাগছিল খেলতে। অনেক দিন ধরে লাল বলে খেলেছি। এখন এটা খেলে ভালো লাগছে।’

You May Also Like