khelaprotidin.com 2022 08 10T221200.268

জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ জয়ে দেখেনিন কে কি পুরষ্কার পেল

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডেতে ১০৫ রানের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ।এই সিরিজের আগে শেষ কবে বাংলাদেশ কোনো সিরিজে এতো কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছে তা হয়তো অনেকের মনে নেয়।তবে এই সিরিজের প্রথম দুই ওয়ানডে হারার পর টাইগারদের মুখোমুখি হতে হয়েছে সমালোচনার এবং তার সাথে শেষ ম্যাচে হারলে ছিল জিম্বাবুয়ের বিপক্ষে ২১ বছর পর হোয়াইটওয়াশ হওয়ার শংকা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তবে শেষ পর্যন্ত এমন বাজে কিছুর মুখোমুখি হতে হয়নি বাংলাদেশের।সিরিজের শেষ ওয়ানডে ২৫৬ রানেই আটকে যায় বাংলাদেশের ইনিংস।তবে এদিন বল হাতে বেশ দাপট দেখিয়ে ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ দল।যেখানে মুস্তাফিজুর রহমান,এবাদত দের বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ওপেনার এনামুল হক বিজয়ের দুর্দান্ত ফিফটিতে বাংলাদেশ দল ভালো শুরু পায়।তবে সেটি বেশিক্ষণ ধরে রাখতে পারেনি টাইগাররা।পরে ছোট ছোট জুটি বেধে রানের চাকা সচল রাখেন মাহমুদউল্লাহ রিয়াদ,আফিফ হোসেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন মিলে গড়েন ৫৭ বলে ৪৯ রানের জুটি।এদিনো মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট মেজাজে ব্যাটিং করেন। তবে অন্যদিকে আফিফ ছিলেন সমানে সমানে রান তুলার নেশায়।দায়িত্ব নিয়ে ৩য় ওয়ানডেতে ব্যাট করে দলকে লড়াকু স্কোর এনে দেওয়ার পিছনে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান।তার ৮০ রানের উপর ভর করেই ২৫৭ রানের মাঝারি মানের টার্গেট জিম্বাবুয়ে কে ছুড়ে দেয় বাংলাদেশ।আর এমন পারফর্মেন্সের জন্য ৩য় ওয়ানডেতে জয় পেয়েছে বাংলাদেশ এবং ম্যাচ সেরা পুরষ্কার পেয়েছেন আফিফ হোসেন। অন্যদিকে সিরিজ সেরার মুকুট উঠেছে সিকান্দার রাজার মাথায়।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

উল্লেখ্য,জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের ২য় ওয়ানডেতেও আফিফ হোসেন ছিল দুর্দান্ত। তার ব্যাট থেকে সেই ম্যাচে আসে ৪১ রান।অন্যদিকে বাংলাদেশ – জিম্বাবুয়ের মধ্যকার এই সিরিজের টি-টোয়েন্টি থেকে ওয়ানডে সব জায়গায় বলা চলে এক সিকান্দার রাজার অলরাউন্ডার নৈপুণ্যেই হেরেছে বাংলাদেশ।টি-টোয়েন্টিতে সিরিজ সেরার পুরষ্কার জিতা রাজা ওয়ানডে সিরিজে ছিল আরো বেশি ভয়ংকর এবং দুর্দান্ত।