ব্রেকিং নিউজঃ আইপিএল শুরুর দিনক্ষণ চুরান্ত; দেখেনিন একনজরে

দীর্ঘ জল্পনা-কল্পনা শেষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর শুরু হওয়ার দিনক্ষণ চূড়ান্ত হলো। মার্চের ২৬ তারিখ শুরু হবে এই টুর্নামেন্ট। আইপিএল গভর্নিং কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভারত ক্রিকেট কন্ট্রোল বোর্ড আইপিএল শুরু হওয়ার এ তথ্য জানিয়েছে।

আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল বলেছেন, ‘২৬ মার্চ শুরু হবে এবারের আসর। খুব দ্রুত সূচিও প্রকাশ করা হবে। আমরা দর্শকদের গুরুত্ব দিয়ে দেখতে চাচ্ছিলাম। কিন্তু মহারাষ্ট্র সরকারের দিক নির্দেশনার কারণে তাদের উপস্থিতি কমে যেতে পারে। ধারনা করা হচ্ছে ২৫ থেকে ৫০ শতাংশ উপস্থিতি নির্ধারণ করে দেওয়া হতে পারে।

আগেই জানা গিয়েছিল যে, এবারের আইপিএলের ম্যাচগুলো আয়োজন করা হবে মুম্বাইয়ের তিনটি মাঠে। তবে এর বাইরে কিছু খেলা হতে পারে মহারাষ্ট্রের শহর পুনেতে। এবারের আইপিএলের ৫৫টি ম্যাচ মুম্বাইয়ে এবং ১৫টি ম্যাচ আয়োজন করা হবে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (এমসিএ স্টেডিয়াম)।

মুম্বাইয়ের তিন স্টেডিয়াম হচ্ছে ওয়াংখেড়ে স্টেডিয়াম, ব্রাবোর্ন স্টেডিয়াম ও ডিওয়াই পাতিল স্টেডিয়াম। ক্রিকবাজ বলছে, প্রত্যেক দল চারটি করে ম্যাচ পাবে ওয়াংখেড়ে ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে। ব্রাবোর্ন ও পুনের এমসিএ স্টেডিয়ামে হবে দলপ্রতি তিনটি করে ম্যাচ। পূর্বের এক রিপোর্টে ক্রিকবাজ জানিয়েছিল যে, আইপিএল শুরুর দুই সম্ভাব্য তারিখ ভাবছে আইপিএলের গভর্নিং কাউন্সিল।

You May Also Like