অবশেষে খেলার অনুমতি পেলেন তামিম ইকবাল

এবার আরও একটি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে যাচ্ছেন তামিম ইকবাল। নতুন করে টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে বিসিবির পক্ষ থেকে তামিমকে দেয়া হয়েছে অনাপত্তিপত্রও। গত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে হাঁটুর ইনজুরিতে পড়েছিলেন তামিম ইকবাল। এরপর বিশ্রামে থেকে জিম্বাবুয়ে সিরিজে খেলেছিলেন শুধুমাত্র তিনটি ওয়ানডে ম্যাচ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পরিকল্পনা অনুযায়ী অন্তত ৮ সপ্তাহ বিশ্রামে থাকার কারনে মিস করবেন অস্ট্রেলিয়া সিরিজ ও নিউজিল্যান্ড সিরিজ সেটা ছিল পূর্বঘোষিত। এই সিরিজ মিস করলেও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম এমনটা ছিল সহজ সমীকরণ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে সব সমীকরণ পালটে দিয়ে গত ১ সেপ্টেম্বর তামিম ইকবাল জানিয়ে দেন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে না তিনি। ফলে তাকে ছাড়াই বিসিবি বিশ্বকাপের স্কোয়াড সাজিয়েছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে বাংলাদেশ দল যখন বিশ্বকাপের প্রস্তুতি নিবে তখন নেপালে অনুষ্ঠিত হতে যাওয়া এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলতে যাচ্ছেন তামিম ইকবাল। টুর্নামেন্টের দল ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের পক্ষ থেকে তামিমের সাথে যোগাযোগ চলছিল বেশ কিছুদিন আগে থেকেই। ফলে দলটির সাথে তার চুক্তি সম্পন্ন হওয়ায় বিসিবির কাছে অনাপত্তিপত্র চেয়ে আবেদন করেছেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তামিমের আবেদনে সারা দিয়ে ইপিএল খেলার জন্য তাকে অনাপত্তিপত্রও দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফলে আগামী এই টুর্নামেন্ট খেলতে তার আর কোনো বাধা রইলো না। বোর্ডের পক্ষ থেকে অনাপত্তিপত্র পাওয়ার পর তামিম আগামী ২৪ সেপ্টেম্বর নেপালের উদ্দেশে পাড়ি জমাবেন। এরপর দলের সাথে যোগ দিয়ে মাঠে নেমে পড়বেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সূচি অনুযায়ী তামিম ইকবালের দল ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ২৬ সেপ্টেম্বর। প্রথম ম্যাচে তারা মোকাবেলা করবে রাইনোসের বিপক্ষে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এরপর কোনো বিরতি না দিয়েই পরদিন অর্থাৎ ২৭ সেপ্টেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে তামিমরা মাঠে নামবে চিতওয়ান টাইগার্সের বিপক্ষে। ২৯ সেপ্টেম্বর তামিম ইকবালের দলের প্রতিপক্ষ হিসেবে থাকছে বিরাটনগর ওয়ারিয়র্স। এছাড়া ২ অক্টোবর কাঠমান্ডু কিংস ইলেভেন ও ৪ অক্টোবর ললিতপুর প্যাট্রিয়টসের বিপক্ষে খেলবে তামিমের দল।

You May Also Like