২৯ জুলাই জিম্বাবুয়ের পৌঁছাবে বাংলাদেশ দল, দেখেনিন শেষ মুহূর্তের চূড়ান্ত স্কোয়াড

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মঙ্গলবার ভোরে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। মঙ্গলবার (২৯ জুন) কাতার এয়ার লাইন্সের ফ্লাইটে ভোর ৪টা ২৫ মিনিটে রওনা দেবেন তামিম-মুশফিকরা।

দোহায় প্রায় তিন ঘণ্টার ট্রানজিট শেষে সরাসরি ফ্লাইটে জিম্বাবুয়ের হারারেতে পৌঁছাবে দল। এই সময়ে মাঝপথে কাতারে তাদের দলের সাথে যোগ দেবেন নবনিযুক্ত ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স ও স্পিন কোচ রঙ্গনা হেরাথ।

দক্ষিণ আফ্রিকা থেকে জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ। তবে বর্তমান সময়ে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। দীর্ঘদিন পর বাংলাদেশে তিন ফরম্যাটেই দলে রাখা হয়েছে থাকে। ছুটি কাটিয়ে জিম্বাবুয়তে দলের সাথে যোগ দেবেন সাকিব আল হাসান। জিম্বাবুয়ে পৌঁছে একদিন কোয়ারেন্টাইন-এ থাকতে হবে ক্রিকেটারদের। এরপর ৩ এবং ৪ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। দুই দলের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে ৭ জুলাই।

class="td-animation-stack-type0-1 tie-appear" src="https://i.imgur.com/GLeZpht.png" />

টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

সবকিছু ঠিকঠাক থাকলে এই মাসের ২৯ জুন একটি টেস্ট তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে গিয়ে কোয়ারেন্টাইন পর্ব শেষ করে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। এরপর দুই দলের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে ৭ জুলাই।

টেস্ট ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১:৩০ মিনিটে। একমাত্র টেস্ট ম্যাচের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। এই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ। ওয়ানডে সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

১৬, ১৮ এবং ২০ জুলাই অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে ম্যাচ। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে দুপুর ১:৩০ মিনিটে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মুখোমুখি হবে দুই দল। ২৩ জুলাই হবে প্রথম টি-টোয়েন্টি। শেষ দুটি ম্যাচ ২৫ ও ২৭ জুলাই। টি-টোয়েন্টি সিরিজের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে বিকাল ৪:৩০ মিনিটে

Related Post