shakib 19 20231025163648

বিশ্বকাপের মাঝপথে হঠাৎ ঢাকায় সাকিব!

বিশ্বকাপের ৫ম রাউন্ডের খেলা চলছে। যেখানে খুব একটা ভালো অবস্থানে নেই বাংলাদেশ। পাঁচ ম্যাচের মাঝে এখন পর্যন্ত কেবল এক ম্যাচেই জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। দলের বড় তারকা সাকিব আল হাসানের ব্যাটেও আছে রানখরা। ছন্দ হারিয়েছে পুরো দলই। আর এমন অবস্থায় ফিকে হয়ে এসেছে বিশ্বকাপের স্বপ্নটাও।

গতকাল মুম্বাইতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৪৯ রানে হেরেছে বাংলাদেশ দল। রাতে হারের সেই ক্ষত না শুকোতেই আজ মুম্বাই ছেড়ে পরের ম্যাচের ভেন্যু কলকাতায় পাড়ি জমিয়েছে বাংলাদেশ। তবে দলের সাথে কলকাতায় যাননি অধিনায়ক সাকিব আল হাসান। মুম্বাই থেকে সরাসরি আজ বুধবার সকালে বাংলাদেশে এসেছেন তিনি।

ধারণা করা হচ্ছে, অধিনায়ক সাকিবের দেশে ফেরা কোনো ব্যক্তিগত কাজে নয়। অনুশীলন করতেই এসেছেন তিনি। বিশ্বকাপে ৪ ম্যাচে ব্যাট করে খুব একটা সুখকর অবস্থায় নেই টাইগার অধিনায়ক। দলের বাজে অবস্থার সাথে বাজে অবস্থায় তার ব্যাটিংও। যে কারণে ব্যাটিং নিয়ে কাজ করতে ঢাকা এসেছেন সাকিব।

হঠাৎ দলের কোচিং প্যানেল রেখে ঢাকায় আসার কারণ সাকিব ছুটেছেন তার ছোট বেলার কোচের কাছে। বিকেএসপিতে থাকাকালীন নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে গড়ে উঠে সখ্যতা। যে কারণে ফাহিমের সঙ্গে কাজ করতেই ঢাকায় সাকিব। জানা গেছে, দুপুরে মিরপুরের ইনডোরের কাজ করেছেন বেশ অনেকক্ষণ।

ইনজুরির কারণে ভারতের বিপক্ষে না খেললেও বাকি ম্যাচগুলোতে তার পারফর্ম্যান্স ঠিক সাকিব-সুলভ না। এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে টাইগার দলপতি করেছেন মোটে ৫৬ রান। আর বল হাতে নিয়েছেন ৬ উইকেট।

অধিনায়ক সাকিব যেমন মলিন, তেমনি মলিন বাংলাদেশও। বিশ্বকাপের ৫ ম্যাচ খেলে মাত্র ১টি জয় সম্বল সাকিবদের। সেমিফাইনালের স্বপ্নটাও দিনে দিনে কঠিন হয়ে উঠছে টাইগারদের জন্য।