জয়ে ফিরতে ভারতের বিপক্ষে টাইগারদের একাদশে থাকছে একাধিক চমক

images 2023 10 19T110326.227

চলমান ওয়ানডে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। এই ম্যাচের জন্য বাংলাদেশের লাইনআপে রয়েছে পরিবর্তন। ইতিমধ্যেই প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে ফর্মেশনের পরিবর্তনের আভাস দিয়েছেন টাইগারদের কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

নির্ধারক ম্যাচে মাঠে নামার আগে বাংলাদেশ শিবিরে সবচেয়ে বড় দুশ্চিন্তা দলপতি সাকিব আল হাসানের। নিউজিল্যান্ড ম্যাচে পেশিতে চোট পাওয়ায় সাকিবের ম্যাচ নিয়ে এখনও সংশয় রয়েছে। হাথুরুসিংহে জানিয়েছেন, টাইগার অধিনায়কের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ম্যাচের দিন সকালে অর্থাৎ আজ সকালেই।

পরিসংখ্যানে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ভারত। এ পর্যন্ত বাংলাদেশ ও ভারত চল্লিশবার বহির্মুখী বিনিয়োগের মুখোমুখি হয়েছে। এর মধ্যে ভারত ৩১টিতে জিতেছে এবং বাংলাদেশ জিতেছে ৮টিতে। একটি ম্যাচ বাতিল হয়েছে। বিশ্বকাপে মাত্র একবার ভারতকে হারাতে পেরেছে টাইগাররা।

ভারতের পুনের উইকেটে প্রচুর রান হয়ে থাকে। সেই হিসেবে আজকের ম্যাচে টাইগারদের একাদশে দেখা মিলতে পারে বাড়তি বোলারের। সেক্ষেত্রে একাদশ থেকে বাদ পড়ার সম্ভাবনা বেশি তানজিদ তামিমের। বাড়তি বোলার হিসেবে একাদশে সুযোগ পেতে পারেন নাসুম আহমেদ ও শেখ মেহেদীর মধ্য থেকে একজন। ধারণা করা হচ্ছে, শেখ মেহেদীই ফিরবেন একাদশে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

You May Also Like