ব্রাজিলকে একহালী উপহার দিল সেনেগাল, ৪-২ রেজাল্ট!

visit khelaprotidin.com 16

ছন্নাছাড়া ডিফেন্স, আক্রমন ভাগের সমন্বয়হীনতা, রিচার্লিশন যেন থেকেও নেই, মাঝমাঠ এলোমেলো- এগুলো আজকে সেনেগালের বিপক্ষে ব্রাজিলের ম্যাচের সারসংক্ষেপ।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ সেনেগালের বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। এই ম্যাচে ব্রাজিলকে ৪-২ গোলে পরাজিত করেছে আফ্রিকান দলটি।

এই ম্যাচে সেনেগালের হয়ে জোড়া গোল করেন সাদিও মানে। একটি গোল করেন দিয়াল্লো। অন্য গোলটি ছিল আত্মঘাতী থেকে। ব্রাজিলের হয়ে একটি করে গোল করেন পাকুয়েতা এবং মার্কুইনহোস।

ম্যাচে ব্রাজিলের একাদশে আজকে ছিল দুটি পরিবর্তন। হালকা ইনজুরির কারণে দলে ছিলেন না রোদ্রিগো এবং ক্যাসমিরো। তাদের জায়গায় মাঠে এসেছে ম্যালকম এবং ব্রুনো গুইমারেস।

গুইমারেস মাঠে নামায় নিউক্যাসলের মিডফিল্ড জুটিটা ছিল ব্রাজিলে। ব্রুনো এবং জুয়েলিংটনের সঙ্গে ছিল ওয়েষ্টহামের পাকুয়েতা। সেই পাকুয়েতার ১১ মিনিটে করা গোলে এগিয়ে যায় ব্রাজিল। ভিনিসিয়াসের দুর্দান্ত একটি ক্রসকে হেডে গোলে পরিণত করেন তিনি।

পাকুয়েতার গোলের পরপরই পেনাল্টি পেয়েছিল ভিনিসিয়াস। তবে অফসাইডের কারণে সেই পেনাল্টি বাতিল করা হয়। পেনাল্টি বাতিলের ৬ মিনিট পরই সমতায় ফেরে সেনেগাল এবং বিরতি পর্যন্ত আর কোন দল পারেনি গোল করতে।

বিরতির পর ৫২ মিনিটে মার্কুইনহোস আত্মঘাতী গোল করে সেনেগালকে এগিয়ে যেতে সাহায্য করেন। ৩ মিনিট পরই সেই মার্কুইনহোসের দুর্বল ডিফেন্ডিংয়ে আরেকটি গোল হজম করে ব্রাজিল।

তিন গোল হজমের পর ম্যাচের ৫৮ মিনিটে মার্কুইনহোস ব্রাজিলের হয়ে আরেকটি গোল পরিশোধ করেন। তবে ম্যাচে ফেরা হয়নি তাদের, উল্টো একেবারে শেষ দিকে পেনাল্টি থেকে হালী পূর্ণ করেন সাদিও মানে। এই গোলে আবার পুরো দায় ব্রাজিলের গোলকিপার এডারসনের।

ব্রাজিল সর্বশেষ ২০১৪ সালে জার্মানীর বিপক্ষে সাত গোল হজম করেছিল। এরপর তারা আর কখনওই ৪ গোল হজম করেনি। কিন্তু এবার সেটাই করতে হল তাদের।

You May Also Like