সোহান দলে জায়গা প্রায় পাকা করে ফেলছে : তামিম ইকবাল

khelaprotidin.com 74

বেশ কিছুদিন ধরেই বাংলাদেশ দলে প্রায় নিয়মিত খেলছেন উইকেট কিপার ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান। ঘরোয়া ক্রিকেট লীগের দুর্দান্ত পারফরম্যান্স করলেও জাতীয় দলে নিজেকে সেভাবে মিলে ধরতে পারছেন না তিনি। যে কারণে বর্তমান সময়ে এক প্রকার অনিয়মিত ক্রিকেটার হয়ে পড়েন সোহান।

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে মুশফিকুর রহিম ছুটি নেওয়ার কারণে বাংলাদেশ দলে সুযোগ পান উইকেট কিপার ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান। বিশেষ করে মুশফিক না থাকার কারণে দলের উইকেট কিপারের দায়িত্ব পালন করেছেন সোহান।

তবে এবার আর ভুল করেননি সোহান। উইকেটকিপিং-এর পাশাপাশি ব্যাট হাতেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে রান পেয়েছেন তিনি। তিন ম্যাচের মধ্যে দুই ইনিংসে ব্যাটিং করার সুযোগ পেয়েছিলেন তিনি। আর এই ২ ইনিংসেই ব্যাট হাতে অপরাজিত থেকে বাংলাদেশকে জয় উপহার দিয়েই মাঠ ছেড়েছেন সোহান।

বিশেষ করে গতকাল তৃতীয় ওয়ানডে ম্যাচে শেষের দিকে তারা দুর্দান্ত ব্যাটিংয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। তাইতো সিরিজ শেষে ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন সোহান ওয়ানডে দলে পাকাপাকি ভাবে জায়গা করে নিয়েছে।

তবে একাদশের সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম আসলে আবারও হয়তো একাদশ থেকে বাদ পড়ে যেতে পারেন সোহান। তবে পরবর্তীতে এই সুযোগ আসলে আবারও এভাবেই কাজে লাগানোর কথা বলেছেন তামিম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচের শেষে সাংবাদিকদের সাথে আলাপ করে তামিম ইকবাল বলেন,

“আমরা আমাদের ব্যাটিং লাইনআপের শীর্ষ ৫ ব্যাটসম্যানের মধ্যে তিনজনকেই পাইনি। যা অন্যদের জন্য খুবই ভালো একটি সুযোগ ছিল। আমার মনে হয় ওরা দারুণভাবে নিজেদেরকে মেলে ধরেছে (সোহান, মোসাদ্দেক, নাসুম, তাইজুল)”।

বিশেষ করে সোহান, ও যখনই সুযোগ পেয়েছে ঠান্ডা মাথায় দলকে এগিয়ে নিয়ে গেছে। আজও অনেক ভালো ব্যাটিং করেছে। সোহান প্রায় জায়গা পাকা করে ফেলেছে। যদিও অন্যদের কারণে সামনে ওকে খেলা মিস করতে হতে পারে। তবে এরকম সুযোগ এলে যতটা সম্ভব কাজে লাগানো উচিত ওকে”।

You May Also Like