ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়: মিয়াঁদাদের সহজ পরামর্শ

বিশ্ব মঞ্চে ভারতের বিরুদ্ধে জিততে মরিয়া পাকিস্তান। কারণ এই পর্যায়ে ভারতই একমাত্র প্রভাবশালী। তবে বিশ্বকাপের বাইরে পাকিস্তান দুই দলের চেয়ে এগিয়ে। বিখ্যাত ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ, যিনি শেষ ওভারে পাকিস্তানকে ছয় রানে পরাজিত করেছিলেন, অচলাবস্থা ভাঙতে কী করতে হবে তার সহজ পরামর্শ দিয়েছেন।

জিও নিউজকে মিয়াঁদাদ বলেন, ভারতের বিপক্ষে পাকিস্তানকে জয় পেতে হলে দলের প্রত্যেক খেলোয়াড়কে নিজ-নিজ ভূমিকা সঠিকভাবে পালন করতে হবে। কারণ তিনি মনে করেন, যে খেলোয়াড়রা সাধারণত ভাল পারফরম্যান্স করে তারা সব ম্যাচেই এমনটা করতে পারবেন না।

মিয়াঁদাদের মতে, ভারতের বিপক্ষে জয় পেতে হলে দলের সবার ধারাবাহিকতা বজায় রাখা গুরুত্বপূর্ণ বিষয়। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজাকে তিনি ক্রিকেট এবং ম্যাচ জেতার দিকে মনোনিবেশ করতে বলেছেন।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বাকপের আসর। চলবে ১৪ নভেম্বর পর্যন্ত। করোনার প্রাদুর্ভাবের কারণে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিত হবে এবারের আসর।

২৪ অক্টোবর দুবাইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে পাকিস্তানের এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু হবে। তার আগে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান।

উল্লেখ্য, করোনা মহামারির মধ্যে এই প্রথম বড় কোনো ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা, আইসিসি

সংশ্লিষ্ট খবর