১০ রানে ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচসেরা হয়ে যত টাকা পুরস্কার পেলেন নাসুম

InCollage 20220304 013246185

ওয়ানডেতে আফগানদের ২-১ ব্যবধানে সিরিজ হারানোর পর টি-টোয়েন্টিতেও দুর্দান্ত শুরু পেয়েছে বাংলাদেশ দল। সফরারীদের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টাইগাররা জয় পেয়েছে ৬১ রানের বড় ব্যবধানে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

প্রথমে ব্যাটিং করতে নামা বাংলাদেশ দল এদিন লিটন দাসের ৬০ রানের সাথে আফিফ হসেন ধ্রুবর ২৫ রান ও বাকি ব্যাটসম্যানদের ছোট ছোট সংগ্রহে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৫৫ রান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

১৫৬ রানের লক্ষ্যে খেলতে নামা আফগানিস্তান এদিন শুরুতেই বোলিং তোপে পড়ে নাসুম আহমেদের। ইনিংসের প্রথম ওভারেই এদিন বল তুলে দেয়া হয়েহিল নাসুম আহমেদের হাতে। অধিনায়কের সিদ্ধান্তের মূল্য দিতে প্রথম ওভারের চতুর্থ বলেই নাসুম তুলে নেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজকে সাজঘরে ফেরত পাঠিয়ে দেন। ইয়াসির আলি রাব্বির হাতে ক্যাচ দিয়ে কোনো রান না করেই সাজঘরে ফিরতে হয় গুরবাজকে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ইনিংসের তৃতীয় ওভারে ব্যক্তিগত স্পেলের দ্বিতীয় ওভার করতে আসেন নাসুম। প্রথম ওভারে ১ উইকেট তুলে নিলেও এই ওভারে এসে বাঁহাতি এই স্পিনার তুলে নেন ২ উইকেট। ওভারের প্রথম বলেই ৬ রান করা হজরতউল্লাহ জাজাইকে নাইম শেখের ক্যাচে পরিণত করেন নাসুম। এক বল বিরতি দিয়ে ওভারের তৃতীয় বলে আবারও তুলে নেন ডারউইশের উইকেট। ৬ বল মোয়াকবেলায় ৫ রান করা ডারউইশকে বোল্ড করেন নাসুম। এই ওভারে ১ রান দিয়ে ২ উইকেট তুলে নেন নাসুম।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ব্যক্তিগত স্পেলের তৃতীয় ওভারে এসে আরও এক উইকেটের দেখা পান নাসুম। দলীয় ২০ রানের মাথায় করিম জানাতকে শেখ মেহেদি হাসানের ক্যাচে পরিণত করে সাজঘরে ফেরত পাঠিয়ে দেন নাসুম।

নিজের ৪ ওভারে এদিন মাত্র ১০ রান খরচ করে নাসুম তুলে নেন ৪টি উইকেট। বল হাতে দলের জন্য এমন অবদান রাখার পর নাসুম নির্বাচিত হয়েছেন ম্যাচের সেরা খেলোয়াড়। পুরস্কার হিসেবে নাসুমকে দেয়া হয়েছে ১ হাজার মার্কিন ডলার। বাংলাদেশী মুদ্রায় যার পরিমান দাঁড়ায় প্রায় ৮৬ হাজার টাকা।

You May Also Like