কেকেআরের নতুন অধিনায়ক কে হতে পারেন! নিজের পছন্দের নাম বললেন প্রাক্তন কেকেআর ক্রিকেটার

inCollage 20220125 165015234

আকাশ চোপড়ার মতে কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) আইপিএল ২০২২ নিলাম থেকে একজন অধিনায়কের জন্য ঝাঁপাতেই হবে কারণ তাদের চারজন ধরে রাখা খেলোয়াড়দের কেউই অধিনায়ক হওয়ার মতো প্রার্থী নয়। কেকেআর আইপিএল ২০২২ মেগা নিলামের আগে আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার ও সুনীল নারিনকে ধরে রেখেছে। তারা তাদের অধিনায়ক ইয়ন মর্গ্যানকে ধরে না রাখার সিদ্ধান্ত নিয়েছে এবং নিলামে তারা আবার তাঁকে নেয় কিনা তা দেখার বিষয় হবে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তাঁর ইউটিউব চ্যানেলে শেয়ার করা একটি ভিডিওতে, আকাশ চোপড়া উল্লেখ করেছেন যে কলকাতা নাইট রাইডার্স নিলামে একজন অধিনায়কের সন্ধান করবে। তিনি পর্যবেক্ষণ করেছেন, “কেকেআর ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে ধরে রেখেছে। তাদের কেউই অধিনায়ক হতে পারবে না। এটা দুঃখজনক হলেও বাস্তব যে আপনাকে এখনও অধিনায়কের জন্য কেনাকাটা করতে হবে।”

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আগের দুই অধিনায়ক কার্তিক ও মর্গ্যানের আবার নেতৃত্ব পাওয়ার সম্ভাবনা দেখছেন না আকাশ চোপড়া
প্রাক্তন কেকেআর সদস্য মনে করেন ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে মর্গ্যানকে পুনরায় নেওয়ার করার সম্ভাবনা কম। চোপড়া যুক্তি দিয়েছেন, “ইয়ন মর্গ্যানকে অধিনায়ক করা হয়েছিল এবং আমি মনে করি না যে তারা ইয়ন মর্গ্যানকে ফিরিয়ে আনবে, কারণ তিনি যে ধরণের পারফরম্যান্স দেখিয়েছেন তাতে মনে হচ্ছিল যে কেকেআর ১০ জন খেলোয়াড়ের সাথে খেলছে, আমি বুঝতে পারি অধিনায়কের অনেক মূল্য রয়েছে তবে তাঁর ব্যাট হাতেও অবদান রাখা প্রয়োজন।”

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আকাশ চোপড়া মনে করেন দুইবারের চ্যাম্পিয়নদের তাদের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিককে আবার অধিনায়ক করার সম্ভাবনা কম। তাঁর ব্যাখ্যা, “তারা যদি শুবমান গিলকে ধরে রাখত, তবে তিনি অধিনায়ক হতে পারতেন কিন্তু তিনি এখন নেই। এর মানে তিনি তাদের নেতৃত্বের দলের অংশ ছিলেন না। দীনেশ কার্তিক এই দলের অধিনায়ক ছিলেন কিন্তু তারা দীনেশ কার্তিককে নিয়ে ভাববে না। কারণ বয়স তাঁর পক্ষে উপযুক্ত নয়।”
কলকাতা নাইট রাইডার্স হয়তো শুবমান গিলকে নিলামে কেনার কথা ভেবেছিল। যদিও ড্রাফ্টের অংশ হিসাবে আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি এই ওপেনারকে বেছে নিয়েছে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আকাশ চোপড়া কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য অধিনায়ক প্রার্থী হিসেবে শ্রেয়াস আইয়ারকে নির্বাচন করেছেন। তিনি বিস্তারিত বলেছেন, “আমি মনে করি শ্রেয়াস আইয়ারের কেকেআর অধিনায়ক হওয়ার সম্ভাব্য সম্ভাবনা রয়েছে কারণ শীর্ষ তিনটি স্লট খালি। ভেঙ্কটেশ আইয়ারের সাথে একজন ওপেনার দরকার এবং শ্রেয়াস আইয়ারকে ৩ নম্বরে রেখে তাঁকে অধিনায়ক করা যেতে পারে৷ সামান্য বড় মাঠ তাঁর খেলার ধরণের সাথে মানানসই হতে পারে।”
কলকাতা নাইট রাইডার্স ছাড়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও পাঞ্জাব কিংসও একজন অধিনায়কের খোঁজে রয়েছে। আইয়ার এই তিনটি ফ্র্যাঞ্চাইজির জন্য প্রধান লক্ষ্য হতে পারেন।

You May Also Like