টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার আসল রহস্য প্রকাশ্যে নিয়ে আসলেন মুশফিকুর রহিম

749

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার ফলে এখন বাংলাদেশ দল নিয়ে নানাভাবে বিশ্লেষণ করা হচ্ছে। কারণ এবার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করার আশা করেছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিশেষ করে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর টাইগারদের কাছে প্রত্যাশা ছিল বেশি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কিন্তু বিশ্বকাপের শুরুটা হয় খুবই বাজে ভাবে। যেটার ধকল সুপার টুয়েলভে কাটিয়ে উঠতে পারেনি বাংলাদেশ। যার কারণে সুপার টুয়েলভে একটি ম্যাচে জয়লাভ করতে পারেনি টাইগাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপে এমন ভরাডুবির কারণ জানালেন মুশফিকুর রহিম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জাতীয় দলের এই তারকা ব্যাটসম্যান গতকাল একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আমরা তিনটি সিরিজ জিতেছি। বিশ্বকাপের আগে আমাদের প্রস্তুতি যেমন দরকার ছিল স্ট্রিক্স এমনটাই হয়েছিল। কিন্তু বিশ্বকাপে নির্দিষ্ট দিনে আমরা পারফর্ম করতে পারিনি। সুনির্দিষ্ট কারো দায় নেই। দু-একটি ম্যাচে আমি আরেকটু ভালো খেললে দল বের হয়ে আসতে পারত।”

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশ্বকাপের শুরু ম্যাচেই স্কটল্যান্ডে বিপক্ষে হার কাল হয়ে দাঁড়িয়েছিল বাংলাদেশের জন্য। ওই ম্যাচের পর অনেকটাই ব্যাকফুটে চলে গিয়েছিল টাইগাররা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো খেললেই অবশ্যই ভালো কিছু করার সুযোগ থাকতো বলে জানিয়েছেন মুশফিকুর রহিম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে এই ফরম্যাটে উন্নতি করতে হলে স্পোর্টিং উইকেটে বেশি খেলতে হবে বলে জানিয়েছেন মুশফিক। “এই সংস্করণে টানা ভালো খেলতে হলে আমাদের ভালো বা স্পোর্টিং উইকেটে খেলতে হবে। সেখানে অভ্যস্ত হতে পারলে আরেকটু ভালো হতে পারত আমাদের ফল।”

You May Also Like