রোনালদোর দেখানো পথে হাঁটলেন অজি ওপেনার ওয়ার্নার

521

ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্বখ্যাত কোমল পানীয় কোকা-কোলা শেয়ারবাজারে নামিয়ে দিয়েছিলেন ধস। তিনি ইউরোতে এক সংবাদ সম্মেলনে এসে তার সামনে কোকা কোলার দুটি বোতল সরিয়ে রাখেন এবং স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এই কোমল পানীয় থেকে সবাইকে দূরে থাকতে বলেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গতকাল পর্তুগাল অধিনায়ককে অনুকরণের চেষ্টাই চালিয়েছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে দলীয় সর্বোচ্চ ৬৫ রান করেন ওয়ার্নার। দীর্ঘদিন পর রানে ফেরা এই তারকা অজি দলের প্রতিনিধি হয়ে আসেন সংবাদ সম্মেলনে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইউরোর মতো এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেরও অন্যতম স্পনসর কোকা-কোলা। প্রচারণার অংশ হিসেবে সংবাদ সম্মেলনে তাই টেবিলে রাখা ছিল কোকা-কোলার বোতল। তবে চেয়ারে বসেই ওয়ার্নার বোতল দুটি সরিয়ে নেন। যদিও তৎক্ষণাৎ সেখানে উপস্থিত আইসিসির এক সাপোর্টিং স্টাফকে এই বাঁহাতি ওপেনার জিজ্ঞেস করছিলেন, তিনি বোতল সরিয়ে রাখতে পারবেন কি-না।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সেখান থেকে ‘না’ সূচক উত্তর মেলার পর ওয়ার্নার অবশ্য বোতল দুটি আবার আগের জায়গাতেই রেখে দেন। পরে অবশ্য তিনি বলছিলেন, ‘যদি এটা ক্রিশ্চিয়ানোর (কোকা-কোলা পরিহার) জন্য ভালো হয়, তবে আমার জন্যও হবে।’ রোনালদো বেশ স্বাস্থ্য সচেতন। শরীরের জন্য ক্ষতিকর কোমল পানীয় এড়িয়ে চলেন তিনি। বিশ্বজুড়ে তার অনুসারীর সংখ্যা অগণিত। সবাইকে স্বাস্থ্য সচেতন করতেই তখন এমন কাণ্ড করেছিলেন ক্লাব ফুটবলে বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা এই ফরোয়ার্ড।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ওয়ার্নার রোনালদোর এমন বার্তাতেই যেন অনুপ্রাণিত। খেলোয়াড় ওয়ার্নারও বেশ ফিট। তবে দীর্ঘদিন তিনি ভুগছিলেন রানখরায়। গতকাল শ্রীলঙ্কাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় অস্ট্রেলিয়া। এত বড় জয় ওয়ার্নারের ৪২ বলে খেলা ৬৫ রানের সুবাদেই। অনেক দিন পর রান পেয়ে ফুরফুরে মেজাজেই ছিলেন ওয়ার্নার। এমন দিনে তাই হয়তো রোনালদোর পথে নিজেও হাঁটলেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

উল্লেখ্য, রোনালদোর সেই কোকা-কোলা বর্জন কাণ্ডের পর কোম্পানিটির শেয়ার বাজারে ধ্বস নেমেছিল। বোতল সরানোর ভিডিও ভাইরাল হওয়ার পর কোকাকোলার শেয়ারের দরপতন হয়েছিল মোট ৫২০ কোটি ডলার। যদিও একটু সময় কাটতে আবার ঘুরে দাঁড়ায় প্রতিষ্ঠানটি।

You May Also Like