পিএসজি নাকি বার্সেলোনা? নেইমারের ভবিষ্যৎ কি

images 2023 06 23T030451.847

পিএসজির আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর কিলিয়ান এমবাপ্পেও ঘোষণা দিয়েছেন ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন করবেন না। যার কারণে, আগামী মৌসুম শেষে তিনি হয়ে যাবেন ফ্রি এজেন্ট। এরই মধ্যে পিএসজি তাদের আরেক সুপারস্টার নেইমার জুনিয়রকে বিক্রির পরিকল্পনা করছে। তবে এখন ফরাসি ক্লাবটি ছাড়তে চান না ব্রাজিলিয়ান এই তারকা।

পিএসজি যখন ঘোষণা দিয়েছিল, নেইমারকে বিক্রি করে দিতে চায় তারা। এরপরই তাকে কিনতে আগ্রহ দেখায় ইংল্যান্ডের বেশ কয়েকটি ক্লাব। তাদের মধ্যে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও নিউক্যাসল ইউনাইটেড। তবে হঠাৎ নিজের দলবদল নিয়ে ইউটার্ন নিয়েছেন নেইমার। ফরাসি ক্লাব পিএসজি ছাড়তে চান না ৩১ বছর বয়সি এই তারকা।

তবে এর কারণও আছে। পিএসজি তাদের নতুন কোচের খোঁজে রয়েছে। যেখানে স্প্যানিশ কোচ লুইস এনরিকের সঙ্গে কথা অনেকটাই এগিয়েছে বলে শোনা যাচ্ছে। আর যদি পিএসজির আগামী কোচ এই এনরিকে হন, তাহলে পিএসজিতেই থেকে যাবেন নেইমার। ফরাসি সংবাদমাধ্যম লেকিপ এমন খবর জানিয়েছেন।

ক্রিস্টোফ গালতিয়ের ক্লাব ছাড়ার পর থেকেই একজন নতুন কোচের খোঁজ করছিল ফরাসি জায়ান্টরা। এরই মধ্যে সাবেক বায়ার্ন কোচ জুলিয়ান নাগালসম্যানের সঙ্গেও কথা অনেকটা এগিয়েছিল। তবে শেষ মুহূর্তে পিএসজির কোচের দায়িত্ব থেকে সরে এসেছেন তিনি। এরপর এখন শোনা যাচ্ছে এনরিকের নাম। গুঞ্জন রয়েছে, কয়েক দিনের মধ্যে পিএসজি এনরিকের নাম প্রকাশ্যে আনবে তাদের পরবর্তী কোচ হিসেবে।

আর যদি শেষ পর্যন্ত এনরিকে পিএসজির কোচ হন, তবে নাটকীয় পরিবর্তন আসতে পারে দলের ভেতরেও। সে ক্ষেত্রে ক্লাব ছাড়ার পথে থাকা নেইমার নাকি পিএসজিতেই থেকে যেতে পারেন।

এনরিকের সঙ্গে নেইমারের কাজ করার অভিজ্ঞতা আছে। ২০১৪ থেকে ২০১৭ সালে বার্সেলোনার কোচ ছিলেন এনরিকে। সে সময় বার্সেলোনার খেলোয়াড় ছিলেন নেইমার। স্প্যানিশ এই কোচের অধীনে দারুণ সময় কাটিয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। সে সময় নেইমার লিগ শিরোপা জেতার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও জিতেছিলেন।

হয়তো এনরিকে নেইমারের সেই ছন্দ আবারও ফিরিয়ে আনতে পারবে, এমনটাই ভাবছেন ব্রাজিলিয়ান এই তারকা। যার কারণে পিএসজি ছাড়তে চান না নেইমার। তবে নেইমার পিএসজিতে থাকতে চাইলেও একটা সমস্যা আছে। পিএসজির সমর্থকরা যে এখন আর চায় না নেইমার ক্লাবটিতে থাকুক। এখন যদি শেষ পর্যন্ত নেইমার পিএসজিতে থেকেই যান, তাহলে ফরাসি ক্লাবটিকে তাকে নিয়ে নতুন করে পরিকল্পনা করতে হবে।

You May Also Like