বিপিএলে অকাশ ছোয়া মূল্যের ক্যাটাগরিতে মাশরাফি, নিলামের আগেই দুই ফ্র্যাঞ্চাইজির কাড়াকাড়ি

1121

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের পরবর্তী আসর মাঠে গড়াবে আগামী জানুয়ারীতে।এই আসরকে সামনে রেখে ইতোমধ্যেই প্লেয়ারদের কোন ক্যাটাগরিতে কত মূল্য থাকবে তা নির্ধারণ করেছে বিসিবি। ক্রিকেটাররা কে কোন ক্যাটাগরিতে থাকবেন সেটি অবশ্য জানা যায়নি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে বিসিবির এক সুত্রে জানা গেছে বিপিএল ক্রিকেটে এবারো সর্বোচ্চ মূল্যের ‘এ’ ক্যাটাগরিতে থাকছেন সর্বোচ্চ ৪ বারের বিপিএল জয়ী অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তাকে দলে পেতে চায় ঢাকা ও সিলেট ফ্র্যাঞ্চাইজি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এ বছর দেশি ক্রিকেটারদের জন্য ‘এ+’ ক্যাটাগরি থাকছে না। ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’ এই ৬টি ক্যাটাগরিতে দেশের ক্রিকেটারদের বিন্যাস করা হবে।ক্যাটাগরিভেদে ক্রিকেটারদের পারিশ্রমিকেও থাকছে পার্থক্য। ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ধরা হয়েছে ৭০ লাখ টাকা। ‘বি’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ৪০ লাখ টাকা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এছাড়া ‘সি’ ক্যাটাগরি ২৫ লাখ টাকা, ‘ডি’ ক্যাটাগরি ১৮ লাখ টাকা, ‘ই’ ক্যাটাগরি ১২ লাখ টাকা ও ‘এফ’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ৫ লাখ টাকা। অর্থাৎ এবারের আসরে দেশি ক্রিকেটারদের সর্বনিম্ন পারিশ্রমিক ৫ লাখ টাকা

You May Also Like