সাকিব নতুন রেকর্ডের সামনে দারিয়ে সাথে আছে ভিসে-আসিফও

inCollage 20211104 153003332

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের অক্টোবর সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ায় তালিকায় মনোনয়ন পেয়েছেন সাকিব আল হাসান, আসিফ আলী ও ডেভিড ভিসে। গত অক্টোবর মাসে ব্যাটে-বলে অসাধারণ পারফর্ম করেছেন সাকিব। ইনজুরিতে বিদায় নেয়ার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে ছয় ম্যাচে খেলার সুযোগ হয়েছে তাঁর।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সেই ছয় ম্যাচে ২১.৮৩ গড়ে ১৩১ রান করেন সাকিব। পাশাপাশি ৫.৫৯ ইকোনমি রেটে নেন ১১ উইকেট। আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও এক নম্বরে জায়গা করে নেন তিনি। তাঁর এমন পারফরম্যান্সের কারণেই আইসিসি তাঁকে অক্টোবরের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রেখেছে। গত অক্টোবরে দুটি বিধ্বংসী ইনিংস খেলেন পাকিস্তানের ফিনিশার আসিফ আলী। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ১২ বলে ২৭* এবং আফগানিস্তানের বিপক্ষে ৭ বলে ২৫* রানের অসাধারণ দুটি ইনিংস খেলেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশেষ করে আফগানিস্তানের বিপক্ষে এক ওভারে তাঁর চারটি ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতানো বিশ্ব মহলে অনেক প্রশংসা কুঁড়িয়ে নিয়েছে। এই অসাধারণ দুটি ইনিংসের কারণে অক্টোবরের মাস সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তালিকায় আরেকজন হচ্ছেন নামিবিয়ার অলরাউন্ডার ডেভিড ভিসে। নামিবিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা পাইয়ে দিতে অনবদ্য ভূমিকা রেখেছেন ভিসে। তিনি ২৭ গড়ে করেছেন ১৬২ রান। পাশাপাশি বল হাতে ৭.২৩ ইকোনমি রেটে সাত উইকেট নিয়েছেন ভিসে।

You May Also Like