৩৬ বছর বয়সেও রোনালদোর গতি ঘণ্টায় ৩৪ কিলোমিটার

k 64

র্তমান সময়ের সেরা ফুটবলার বলা হয় রোনালদোকে। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ফুটবলার।
নতুন খবর হচ্ছে, বয়সটা যে নিছকই সংখ্যা, তা প্রতিটি ম্যাচেই দেখিয়ে যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বিভিন্ন দেশে বিভিন্ন ক্লাবের হয়ে ক্যারিয়ারজুড়ে যা করে এসেছেন, ৩৬ বছর বয়সে পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেও তা-ই করে যাচ্ছেন পর্তুগিজ ফরোয়ার্ড। তা হলো, গোলের পর গোল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে ফিরে ৩ ম্যাচ খেলে এরই মধ্যে ৪ গোল করেছেন পর্তুগিজ তারকা।
গত রোববার প্রিমিয়ার লিগের সর্বশেষ ম্যাচে ওয়েস্ট হামের বিপক্ষে ২-১ গোলের জয়ে প্রথম গোল করে ইউনাইটেডকে সমতায় ফেরান রোনালদো। জয়সূচক গোলটি করেছিলেন জেসি লিনগার্ড।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সে ম্যাচে গোল ছাড়া ব্যক্তিগত আরও একটি কীর্তি গড়েছেন রোনালদো। এই ৩৬ বছর বয়সে এসেও ঘণ্টায় ৩২.৫১ কিলোমিটার গতিতে দৌড়েছেন তিনি। তথ্যটি জানিয়েছে তাঁর ক্লাবের পরিসংখ্যান বিভাগ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সে ম্যাচে তাঁর চেয়ে বেশি গতিতে দৌড়াতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেডের অন্য কোনো খেলোয়াড়। কাছাকাছি ঘণ্টায় ৩২.৪১ কিলোমিটার গতিতে দৌড়ান রাইটব্যাক ওয়ান বিসাকা। রাইট উইঙ্গার জেরার্ড বাওনের সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ৩১.২৯ কিলোমিটার।

তবে ওয়েস্ট হামের চেয়ে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে বেশি গতির ঝড় তুলেছিলেন রোনালদো।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ক্লাবের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে ফেরার সে ম্যাচে ঘণ্টায় ৩৪.২০ কিলোমিটার গতিতে দৌড়ান পর্তুগিজ তারকা। অবশ্য সে ম্যাচে রোনালদোর চেয়ে বেশি গতিতে দৌড়েছেন বিসাকা।

You May Also Like