অস্ট্রেলিয়ার বিপক্ষে ২য় টি-২০ ম্যাচে ম্যান অফ দ্য প্লেয়ার হলেন যে ক্রিকেটার

বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্য এ যেন স্বপ্নময় দুটি দিন কাটলো। মঙ্গলবার (৩ আগস্ট) নিজেদের টি-২০ ইতিহাসে প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে হারানোর পর দ্বিতীয় ম্যাচেও ৫ উইকেটের জয় তুলে নিয়েছে বাংলাদেশ। মাত্র ৬৭ রানে ৫ উইকেটে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও সেখান থেকে স্বাগতিকদের টেনে তোলেন আফিফ হোসেন এবং নুরুল হাসান সোহান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ম্যাচের যে পরিস্থিতি ছিল, তাতে হেরে যাওয়াও সম্ভব ছিল বাংলাদেশের। কারণ, ২১ রানে দুই উইকেট পড়ার পর বাংলাদেশ ব্যাটিংয়ের হাল ধরা সাকিব আল হাসান এবং শেখ মেহেদী হাসানের হাত ধরে কিছুটা এগুলেও অ্যান্ড্রু টায়ে, অ্যাডাম জাম্পা এবং অ্যাস্টন অ্যাগারের আঘাতে উল্টো বাংলাদেশের ব্যাটিং লাইনআপই ক্ষত-বিক্ষত হতে শুরু করেছিল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

৬৭ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর বাংলাদেশের ক্রীড়াপ্রেমীরা প্রমাদ গুনতে শুরু করে দিয়েছিল, পরাজয়টা বুঝি এখন সময়ের ব্যাপার মাত্র। কিন্তু দুই তরুণ ব্যাটসম্যান আফিফ হোসেন এবং নুরুল হাসান সোহানের বুকে যে অসম সাহস এসে ভর করেছিল, তাতে করে অসিরাই উল্টো পুড়ে ছাই হয়ে গেলো।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশেষ করে আফিফ হোসেনের দৃঢ়তার সামনে উড়ে গেলো অসি বোলিং লাইনআপ। মিচেল স্টার্ক, জস হ্যাজলউড, অ্যাস্টন অ্যাগার- এরা সব সময়ই বিশ্বমানের বোলার। কিন্তু আফিফ হোসেনকে দেখে মনে হয়েছে পাড়া-মহল্লার বোলারদের সামনে বুক চিতিয়ে ব্যাট করছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

৩১ বল খেললেন তিনি। রান করলেন অপরাজিত ৩৭। ৫৬ রানের জুটি গড়েন তিনি নুরুল হাসান সোহানের সঙ্গে। বাংলাদেশকে ম্যাচ জিতিয়েই মাঠ ছেড়ে গেলেন আফিফ হোসেন ধ্রুব। যে কারণে ম্যাচ সেরার পুরস্কারের জন্য বিবেচনা করা হলো তার নামই।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে বাঘের গর্জন শুনিয়েছিল বাংলাদেশ। টানা দ্বিতীয় ম্যাচে বাঘের থাবায় ক্ষতবিক্ষত হলো অসিরা। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে ৮ বল হাতে রেখেই ৫ উইকেটের ব্যবধানে হারিয়েছে টাইগাররা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দুই তরুণ ব্যাটসম্যান আফিফ হোসেন এবং নুরুল হাসান সোহানের ব্যাটে ভর করে অনায়াসেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টিম বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৭ উইকেট হারিয়ে ১২১ রান করে অসিরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

মোস্তাফিজুর রহমান নেন ৩ উইকেট। আরেক পেসার শরিফুল ইসলাম নেন ২ উইকেট। জবাব দিতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও সাকিব আল হাসান, আফিফ হোসেন এবং নুরুল হাসানের ব্যাটিং দৃঢ়তায় জয় পায় বাংলাদেশ। ৩৭ রানে আফিফ এবং ২২ রানে অপরাজিত থাকেন নুরুল হাসান সোহান।

You May Also Like