জিম্বাবুয়ে বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না তামিম। দেশে ফিরে লম্বা সময়ের জন্য বিশ্রামে যাচ্ছেন তিনি।

দীর্ঘদিন ধরে ডান হাঁটুতে চোট সঙ্গী করে নিয়ে খেলে বেড়াচ্ছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। সর্বশেষ শ্রীলঙ্কা সফরে ডান হাঁটুতে চোট পান বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। যদিও এর পর কিছুটা সুস্থ হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছিলেন তামিম। কিন্তু সুপার লিগের আগে আবারও ছিটকে পড়েন তামিম ইকবাল।
a

জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের স্কোয়াডে রয়েছেন তামিম ইকবাল। তবে আগামীকাল শুরু হতে যাওয়া প্রথম টেস্ট ম্যাচে দেখা যাবে না তামিম ইকবালকে এটা একপ্রকার নিশ্চিত। শুধু তাই নয় জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না তিনি।
a

দেশে ফিরে লম্বা সময়ের জন্য বিশ্রামে যেতে পারেন তামিম ইকবাল। জিম্বাবুয়ে সিরিজের পর বেশ কয়েকটি সিরিজ রয়েছে বাংলাদেশের। এরমধ্যে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি করে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে বিসিবি সূত্রে জানা গেছে, জিম্বাবুয়ে থেকে ফিরেই দুই-আড়াই মাসের বিশ্রামে চলে যাবেন তামিম ইকবাল। যে কারণে তিনটি টি-টোয়েন্টি সিরিজ তাকে মিস করতে হচ্ছে।
a

ব্যাট হাতে সম্প্রতি ভালো সময় কাটাচ্ছিলেন তামিম। টেস্টে সর্বশেষ ৫ ইনিংসের চারটিতে পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন। যার মধ্যে দুটি ইনিংস থেমেছে ৯০ এর ঘরে। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে ১১ ইনিংসে ৪২ গড়ে দুই সেঞ্চুরি ও এক ফিফটিতে করেছেন ৪৬৩ রান। তাই তাকে না পাওয়াটা হবে দলের জন্য ধাক্কা। চোট বেড়ে গেলে অস্ত্রোপচার করতে হতে পারে।

You May Also Like

About the Author: