ফাইনালের মিশনে কলম্বিয়ার মুখোমুখি আর্জেন্টিনা

কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে আগামীকাল সকালে মাঠে নামবে আর্জেন্টিনা। কলম্বিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ লড়াইটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়। সরাসরি দেখা যাবে সনি টেন ২ ও সনি সিক্স চ্যানেলে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ইতোমধ্যেই ঘরের মাঠের ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। প্রথম সেমিতে পেরুর বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে ফাইনালের টিকেট কেটেছে নয় বারের কোপার চ্যাম্পিয়ন ব্রাজিল।

এবার আর্জেন্টিনা ও কলম্বিয়ার সামনে সুযোগ ব্রাজিলের প্রতিপক্ষ হওয়ার। এই দুই দলের মধ্যকার ম্যাচের জয়ী দল মারাকানার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে শিরোপা জয়ের জন্য মাঠে নামার সুযোগ পাবে।

রোড টু সেমিফাইনাল

আর্জেন্টিনা

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এবারের কোপা আমেরিকায় এখন পর্যন্ত অপরাজিত আছে আর্জেন্টিনা। গ্ৰুপ পর্বের ৪ ম্যাচসহ কোয়ার্টার ফাইনাল মিলে মোট ৫ ম্যাচে ৪টি জয় তুলে নিয়ে দারুণ ফর্মে আছে আলবেসিলেস্তেরা। এই ম্যাচগুলোতে মোট ১০ বার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছে মেসিরা; পক্ষান্তরে হজম করেছে মাত্র ২টি গোল।
কলম্বিয়া

অপরদিকে নিজেদের গ্ৰুপের তৃতীয় দল হিসেবে কোয়ার্টারে নাম লেখায় কলম্বিয়া। সেখানে ২ ম্যাচে জয়ের পাশাপাশি ১টি করে ড্র এবং পরাজয়ে শেষ আটে নাম লেখায় দলটি। কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে টাইব্রেকারে বিদায় করে শেষ চারে নাম লেখায় কুয়াদরাদোরা।

সেমিফাইনালে স্পট লাইট থাকবে যাদের উপর

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আর্জেন্টিনা-কলম্বিয়া ম্যাচের কথা বিবেচনায় নিলে সম্পূর্ন আকর্ষণ নিজের দিকে টেনে নেবেন লিওনেল মেসি। এবারের কোপায় এখন পর্যন্ত ৪ গোলের পাশাপাশি ৪টি অ্যাসিস্টও করছেন এই ক্ষুদে জাদুকর।
মেসিদের গোলরক্ষক এমি মার্টিনেজও হয়ে উঠতে পারেন ম্যাচের নায়ক। এবারের কোপায় সুযোগ পেয়ে নিজেকে ভালোই প্রমান করছেন এই তারকা। মাঠে নামা ৪ ম্যাচের ৩টিতেই জাল অক্ষত রেখেছেন তিনি।

অপরদিকে কলম্বিয়ার সমর্থকরা আশায় বুক বেঁধে তাকিয়ে থাকবে ইতালিয়ান লিগ মাতানো কুয়াদরাদোর দিকে। কলম্বিয়ার এই দলের সবচেয়ে বিপদজনক তারকা বলতে গেলে তিনিই। ডান দিক দিয়ে তার ভাসানো ক্রসে মুরিয়েল-জাপাতারা মাথা ছোয়াতে পারলে কপাল পুড়তে পারে আর্জেন্টিনার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আর্জেন্টিনা-কলম্বিয়া হেড টু হেড

মুখোমুখি পরিসংখ্যানে কলম্বিয়ার চেয়ে খানিকটা এগিয়ে আর্জেন্টিনা। এখন পর্যন্ত খেলা ৪০ ম্যাচের ২৩টিতে জিতেছে আলবেসিলেস্তেরা। কলম্বিয়া জিততে সক্ষম হয়েছে মাত্র ৯টি ম্যাচে। বাকি ৮টি ম্যাচ সমতায় শেষ হয়েছে।

স্পোর্টস জোন পাওয়ার প্রেডিকশন

আর্জেন্টিনা ২-১ কলম্বিয়া

সকল পরিসংখ্যান পেছনে ফেলে সেমিফাইনালে জেতার জন্য মাঠে নামবে দুই দলই। কেউ যে কাউকে এক চুল পরিমাণও ছাড় দেবে না সে কথা নিঃসন্দেহেই বলা যায়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কি হবে আগামীকালের ম্যাচে? ২৮ বছরের শিরোপা খরা ঘুচানোর পথে আরও একধাপ এগিয়ে যাবে আর্জেন্টিনা নাকিমেসিদের হৃদয় ভেঙে ফাইনালে উত্তীর্ণ হবে কলম্বিয়া? জানতে হলে অপেক্ষা করতে হবে কাল সকাল পর্যন্ত!

You May Also Like