আর্জেন্টিনার সমর্থক নেইমার, ফাইনালে আর্জেন্টিনাকেই চান

গোটা টুর্নামেন্টেই নেইমারের জাদুর পরশে উদ্ভাসিত ব্রাজিল। পেরুর বিপক্ষে সেমিফাইনালেও তার ব্যত্যয় ঘটেনি। আরও একটি ‘নেইমার শো’তে পেরুর বিপক্ষে ১-০ গোলে জিতে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল। কাল সকালে দ্বিতীয় সেমিফাইনালে আর্জেন্টিনা খেলবে কলম্বিয়ার বিপক্ষে।

কোপার ফাইনালে বহু আকাঙ্ক্ষিত ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথের স্বপ্ন সত্যি হতে আর মাত্র একটি ম্যাচ বাকি।ব্রাজিলের পক্ষে আরও একটি কোপা শিরোপা ঘরে তুলতে অবশ্য ফাইনালে আর্জেন্টিনার চেয়ে কলম্বিয়াই আকাঙ্ক্ষিত প্রতিপক্ষ হওয়া উচিত। কিন্তু আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জিততে না পারলে আর মজা কোথায়।

শিরোপার আনন্দটা বহুগুণ বাড়িয়ে নিতেই ফাইনালে ব্রাজিল আর্জেন্টিনাকেই চায়। নেইমার অন্তত সেটিই চান। আজ পেরুর বিপক্ষে জিতে সেটিই জানিয়েছেন গণমাধ্যমকে।নেইমার একই সঙ্গে জানিয়েছেন আরও একটি তথ্য। সেটি অবশ্য ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে সারাক্ষণ ঝগড়ায় মেতে থাকা সমর্থকদের কিছুটা হলেও ধাক্কা দেবে।

পিএসজি তারকা একসময় বার্সেলোনাতে লিওনেল মেসির সতীর্থ ছিলেন বলেই হয়তো তাঁর ওপর ‘আর্জেন্টাইন প্রভাব’ অনেক বেশি। পেরুর বিপক্ষে ম্যাচ শেষে সোজাসাপ্টাই বলে দিলেন আসল কথাটা, ‘দেখুন, আমি আর্জেন্টিনার সমর্থক। আমি কোপার ফাইনালে আর্জেন্টিনাকেই প্রতিপক্ষ হিসেবে চাই। কারণটা নিশ্চয়ই বলে দিতে হবে না। আর্জেন্টাইন দলে আমার বেশ কয়েকজন ভালো বন্ধু আছে।’

আর্জেন্টিনার সঙ্গে ফাইনাল হলে সেটি হবে মেসি বনাম নেইমার দ্বৈরথ। ফুটবলপ্রিয়দের জিবে জল আনা সেই লড়াই এখন খুবই বাস্তব। তবে নেইমার যতই বলুন, তিনি আর্জেন্টিনার সমর্থক, তিনি ফাইনালে আর্জেন্টিনাকে চান, ফাইনাল জয়ের দৃঢ় প্রত্যয় থেকে কিন্তু তিনি এক চুলও নড়ছেন না, ‘ফাইনালে আর্জেন্টিনা উঠলে আমি খুশি হব, কিন্তু সে ম্যাচে ব্রাজিলই জিতবে, প্রতিপক্ষ যে-ই হোক না কেন!’

মারাকানার ফাইনালের আগে নেইমার দারুণ খুশি তাঁর সতীর্থদের নিয়ে। আজ পেরুর বিপক্ষে তাঁর বানিয়ে দেওয়া বলেই গোল করেছেন লুকাস পাকেতা। নেইমারের মতে এই পাকেতা একজন ম্যাচ উইনারই, ‘পাকেতা দুর্দান্ত এক খেলোয়াড়। সে প্রতিনিয়ত নিজেকে ছাড়িয়ে যাচ্ছে। সে সদ্যই দারুণ একটা মৌসুম কাটিয়ে এসেছে ফ্রান্সে। প্রমাণ করে দিয়েছে ব্রাজিলের জার্সি গায়ে সে অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়।

You May Also Like

About the Author: