১টি কারণে কলিম্বিয়াকে ভয় পাচ্ছে আর্জেন্টিনা

কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে আর মাত্র দুটি ম্যাচ জিততে হবে আর্জেন্টিনাকে। চলমান কোপা আমেরিকায় এখনো পরাজয়ের স্বাদ পায়নি লিওনেল মেসিরা। পববর্তী দুই ম্যাচ জিতলে শিরোপা উল্লাসে মাতবে আর্জেন্টিনা, ঘুচবে দীর্ঘদিনের আক্ষেপ।

সে লক্ষ্যে পৌঁছাতে হলে আগে সেমিফাইনালে টপকাতে হবে কলম্বিয়া বাধা। বাংলাদেশ সময় আগামী ৭ জুলাই সকাল ৭টায় মুখোমুখি হবে দুই দল। কোপা আমেরিকার রেকর্ড চ্যাম্পিয়ন উরুগুয়েকে বিদায় করে সেমিতে এসেছে কলম্বিয়া। প্রতিপক্ষ হিসেবে যে তারা মোটেও সহজ নয় সেটি ভালোভাবেই জানা আর্জেন্টাইনদের। কলম্বিয়াকে সমীহের চোখে দেখছেন লাউতারো মার্টিনেস।

আর্জেন্টিনার এই ফুটবলার জানিয়েছেন, কলম্বিয়ার শারীরিক শক্তিনির্ভর ফুটবল ভাবাচ্ছে তাদের। তবে মার্টিনেসের বিশ্বাস, এ বাধা পেরিয়ে ফাইনালে জায়গা করে নেবে আর্জেন্টিনা। মার্টিনেস জানান, ‘সাম্প্রতি আমরা তাদের (কলম্বিয়া) মোকাবিলা করেছি। প্রতিপক্ষ হিসেবে তারা খুব কঠিন, খেলেও শারীরিক শক্তিনির্ভর ফুটবল। ভালো ফল পেতে এবং ফাইনালে যেতে হলে আমাদের শক্তি সঞ্চয় করতে হবে।’

সঙ্গে যোগ করেন মার্টিনেস, ‘আমি মনে করি, আমরা আধিপত্য করা আর্জেন্টিনাকে দেখছি। আমরা এরকমই প্রস্তুতি নিই। আমরা তেমনই খেলতে চাই, যেমনটা কোচ আমাদের কাছে চান।’ এবার বেশ তড়িঘড়ির মধ্যে শুরু হয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের আসর। ব্রাজিলে বসেছে ফুটবলেই উৎসব। তবে সেখানকার মাঠ নিয়ে প্রতিদিনই সমালোচনা হচ্ছে। সেমিফাইনালের আগেও মাঠের প্রসঙ্গ ভাবাচ্ছে আর্জেন্টিনাকে।

দলটির ফরোয়ার্ড নিকো গঞ্জালেস যেমন বলেছেন, ‘যে মাঠগুলোয় আমরা খেলেছি, সেগুলো আমাদের ভীষণ ভুগিয়েছে। এটা দেখতে প্রতিবেশীর বাড়ির উঠানের মতো। এখানে খেলা খুব কঠিন হচ্ছে। ভাগ্য ভালো যে আমরা জানি, এই পরিস্থিতিতে কিভাবে ম্যাচ নিয়ন্ত্রণ করতে হয় এবং জিততে হয়।’

You May Also Like

About the Author: