মেসির চোখে ভক্তের ‘গুঁতো’ (ভিডিও)

লিওনেল মেসি এখন ফ্রি-কিককে পেনাল্টির মতোই সহজ করে ফেলেছেন। ডি-বক্স ছোঁয়া দূরত্বে ফ্রি কিক পেলেই প্রতিপক্ষের রক্ষণভাগে আতঙ্ক তৈরি করছে এই আর্জেন্টাইন তারকা। সবশেষ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ইকুডেররের বিপক্ষে ৯৩ মিনিটে মেসির করা গোলটি ছিল এই ফুটবল জাদুকরের ৫৮তম ফ্রি-কিক গোল।

ওই গোলের পর ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী আরেক আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনার থেকে মাত্র ৪ গোল পিছিয়ে আছে মেসি। এতে ম্যারাডোনার ৬২টি ফ্রি-কিক গোলের মাইলফলক স্পর্শ করতে মেসির প্রয়োজন আর মাত্র ৪টি গোল।

এদিকে ম্যারাডোনাকে স্পর্শ করতে হলে এর আগে অবশ্য ৩ ব্রাজিলিয়ান ও সাবেক ক্লাব কোচ রোনাল্ড কোম্যানকে পেছনে ফেলতে হবে মেসিকে। মেসির সামনে বর্তমানে আছে ব্রাজিলের রোজারিও সেনি (৫৯ গোল), আরেক ব্রাজিলিয়ান মার্সেলিনহো ক্যারিয়োকা (৫৯ গোল), ডাচ খেলোয়াড় ও বর্তমান বার্সা কোচ রোনাল্ড কোম্যান (৬০ গোল) ও ব্রাজিলিয়ান কিংবদন্তি জিকো (৬২ গোল)।

তবে সবচেয়ে বেশি ফ্রি-কিক গোলের রেকর্ডটির মালিক ব্রাজিলের খেলোয়াড় জুনিনহো পের্নাম্বুকানো। ৭৭টি ফ্রি-কিক গোল করে সবার শীর্ষে আছে এই ব্রাজিলিয়ান। দ্বিতীয় অবস্থানে আছে আরেক ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে, তার গোল সংখ্যা ৭০টি। তৃতীয় অবস্থান আছে ৬৬টি গোল করা আর্জেন্টিনার ভিক্টর লেগারোট্যাগলি।

You May Also Like

About the Author: