আর্জেন্টিনা আর ২ মাচ জিতলে ভেঙ্গে যাবে ২৮ বছরের রেকর্ড!

ক্যারিয়ারের শেষ প্রান্তে দাঁড়িয়ে তিনি। হয়তো এটাই শেষ কোপা আমেরিকা। তাইতো ট্রফি জিততে নিজের সেরাটা দিয়েই লড়ছেন লিওনেল মেসি। টানা ফুটবলেও ক্লান্তি পেয়ে বসেনি লিওনেল মেসিকে। কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের পর গ্রুপ পর্বের একটি ম্যাচে তার বিশ্রামের গুঞ্জন ছিল, কিন্তু আর্জেন্টিনাকে একা করে মাঠের বাইরে থাকেননি এই কিংবদন্তি প্লেমেকার। রোববার তো তার হাত ধরেই দল পেয়েছে সেমি-ফাইনালের টিকিট।

আর দুটো ম্যাচ। দুটো জয় ধরা দিলেই ২৮ বছর পর মিলবে বৈশ্বিক কোন শিরোপা। আর্জেন্টিনাকে তেমন এই দিন এনে দিতেই লড়ে যাচ্ছেন মেসি। নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে। তার পথ ধরেই এবার কোপা আমেরিকায় গড়ছেন অনন্য সব কীর্তি। বিস্ময়কর হলেও সত্য, নিজের দলের ৫ ম্যাচে তিনিই চারবার ম্যাচের সেরা!

বাংলাদেশ সময় রোববার সকালে মেসির ম্যাজিকেই ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে আর্জেন্টিনা পেয়েছে সেমি-ফাইনালে খেলার ছাড়পত্র। এই ম্যাচ দিয়েই চর্তুথবারের চলতি টুর্নামেন্টে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পেলেন ক্যাপ্টেন মেসি। এ কারণেই বলা হয় তাকে ছাড়া আর্জেন্টিনা দল ভাবা যায় না!

রোববার একটি গোল করেছেন মেসি, করিয়েছেন দুটি। তিনি ছাড়া আবার সেরা কে?

কোপায় এবার চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র দিয়ে শুরু আর্জেন্টিনা। যেখানে ফ্রি কিকে গোল করেন মেসি। বনে যান ম্যাচেরসেরা। উরুগুয়ের বিপক্ষে ১-০ ব্যবধানে জেতা ম্যাচেও অ্যাসিস্ট করেন তিনি। তারপর তৃতীয় ম্যাচে ১-০ গোলে প্যারাগুয়ের বিপক্ষে জয়। যেখানে পাপু গোমেজের গোলটির অ্যাসিস্ট ছিল এই মহাতারকার। বলিভিয়ার বিপক্ষে ৪-১ গোলে জিতে দল। যেখানে মেসি করেন দুটি গোল।

এরমধ্যে প্যারুগুয়ের বিপক্ষের ম্যাচটি ছাড়া সব ম্যাচেই সেরা তিনি। এবার এমন রেকর্ড নেই আর কারও। যদিও মেসি সাফ জানিয়ে রেখেছেন, ‘আমি সবসময়ই বলি, ব্যক্তিগত সব অর্জন গৌণ বিষয়, আমরা এখানে ভিন্নকিছুর জন্যে এসেছি।’ শিরোপা জিতেই এবার ব্রাজিল থেকে ফিরতে চান তিনি।

মেসির মিশন শেষ হতে বাকি আরও দুই ম্যাচ। বাংলাদেশ সময় অনুযায়ী ৭ জুলাই সকাল ৭টায় প্রতিপক্ষ কলম্বিয়া। তাদের হারাতে পারলেই মিলবে ফাইনালের টিকিট। তারপর তো অধরা শিরোপার লড়াই, ১১ জুলাই!

You May Also Like

About the Author: