সেরা পাঁচে আর্জেন্টিনার বাজিমাত, ব্রাজিলের মাত্র ১ জন

প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল-পেরু, আর দ্বিতীয়টিতে কলম্বিয়া আর্জেন্টিনা। শেষ চারের প্রথম সেমিফাইনাল হবে ৬ জুলাই ভোর ৫টায়, দ্বিতীয়টি ৭ জুলাই সকাল সাতটা। উপরের কোপা আমেরিকার সেমিফাইনালের সূচি উল্লেখ করে দিলাম।

যদিও ইতোমধ্যে ক্রিকেট ভক্তরা জেনে গেছেন কবে কখন কোথায় মাঠে নামবে চার দল। কিন্তু আমরা কি আদৌ জানতে পেরেছি কোয়ার্টারে কে বা কারা সেরা পারফর্ম করেছে। না জানলেও সমস্যা নেই। অন্তত স্পোর্টস বিষয়ক জনপ্রিয় সাইট স্পোর্টসক্রীড়া জানাচ্ছে কোয়ার্টারে এক গোল এবং দুই এসিস্টের কারণে সেরা পারফর্ম হয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ সেরা হওয়ার দিনে বেশ কিছু রেকর্ডও গড়েন তিনি। প্রথমত ফ্রি-কিক থেকে গোলের মধ্য দিয়ে অন্যতম প্রতিদ্বন্দ্বী রোনালদোকে পেছনে ফেলেছেন তিনি। অন্যদিকে আর স্বদেশী ম্যারাডোনাকে পেছনে ফেলার অপেক্ষায়। তালিকায় তৃতীয়তে ব্রাজিলের পিএসজি তারকা নেইমার জুনিয়র। কোয়ার্টারে গোলের দেখা না পেলেও চলতি আসরে মোট দুটি গোল করেন তিনি।

আর সর্বোচ্চ গোলকারীদের তালিকায় তার অবস্থান দশে। তালিকায় দ্বিতীয়তে দে পল। চলুন জেনে নেয়া যাক তালিকায় বাদবাকি কারা রয়েছেন।
১.লিওনেল মেসি (আর্জেন্টিনা) ২. রদ্রিগো দে পল (আর্জেন্টিনা) ৩.নেইমার জুনিয়র (ব্রাজিল) ৪. জিয়ানলুকা ল্যাপডুলা (পেরু) ৫.ডেভিড অস্পিনা (কলম্বিয়া)

You May Also Like

About the Author: