টিম ইন্ডিয়ার প্রধান কোচে হচ্ছে বিশাল রদবদল

রবি শাস্ত্রীর চুক্তির মেয়াদ শেষ হয়ে আসছে। তাঁর মেয়াদ হয়তো বাড়ানো নাও হতে পারে। সেই সম্ভাবনাই প্রবল। শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে বেছে নিয়েছে বিসিসিআই। এবং ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন,

রাহুল দ্রাবিড়কে সাময়িক ভাবে কোচের দায়িত্ব দেওয়া হয়নি। বর্তমান কোচ রবি শাস্ত্রীর পরিবর্ত হিসেবে রাহুল দ্রাবিড়কে তৈরি রাখা হচ্ছে। এমনিতেই রবি শাস্ত্রীর চুক্তির মেয়াদ শেষ হয়ে আসছে।

তার উপর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে বিরাট কোহলিদের পারফরম্যান্স খারাপ হলেই সরিয়ে ফেলা হতে পারে রবি শাস্ত্রীকে। তাঁর মেয়াদ হয়তো বাড়ানো নাও হতে পারে।

সেই সম্ভাবনা প্রবল রয়েছে। সেক্ষেত্রে টি-টোয়েন্টি বিশ্বকাপে হয়তো রাহুল দ্রাবিড়কেই কোচের ভূমিকায় দেখা গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

ভারতের প্রাক্তন অলরাউন্ডার এবং ২০০০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সহ অধিনায়র রীতিন্দর সোধি মনে করেন, রাহুল দ্রাবিড় বিসিসিআই-এর ভাবনায় রয়েছেন বলেই কিন্তু শ্রীলঙ্কা সফরে তাঁকে হেড কোচ করে পাঠানো হয়েছে।

তাঁর দাবি, ‘আমাদের প্রথমে মেনে নিতেই হবে, কোচ হিসেবে রবি শাস্ত্রী খুবই ভাল কাজ করেছেন। তবে ওর চুক্তি শেষ হয়ে আসছে। এই নিয়ে নিশ্চয়ই ভাবনাচিন্তা চলছে…. সাময়িক ভাবে কি রাহুল দ্রাবিড়ের কথা ভাবা হয়েছে?

আমার মতে, আক্ষরিক অর্থে এটা হওয়া অসম্ভব। যেহেতু ও শ্রীলঙ্কায় হেড কোচ হিসেবে গিয়েছে, এর থেকেই পরিষ্কার ইঙ্গিত পাওয়া যাচ্ছে, ও বিসিসিআই-এর ভাবনায় রয়েছে। যদি কেউ রবি শাস্ত্রীর জায়গা নিতে পারেন, সেটা হল রাহুল দ্রাবিড়।’

You May Also Like

About the Author: