দূর্বল জিম্বাবুয়েকে পেয়ে দূর্দান্ত ফর্মে ফিরলেন টাইগাররা

আগামী ৭ জুলাই একমাত্র টেস্টে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ে একাদশের মুখোমুখি হয়েছে টাইগাররা। টস জিতে আগে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে বোলারদের উপর ছড়ি ঘুরিয়েছে মমিনুলরা। প্রথম দিনে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩১৩ রান।

হারারের তাকাসিনহা স্পোর্টস ক্লাব মাঠে ওপেনিংয়ে নেমে ৩০ বল মোকাবেলা করে শূন্য রানে ফেরেন সাদমান। এরপর নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে জুটি গড়ে তোলেন সাইফ হাসান। ৮০ বলে ১১ টি বাউন্ডারি হাঁকিয়ে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন সাইফ হাসান। ৬৫ রান করে স্বেচ্ছা অবসরে যান এই ওপেনার। অন্যদিকে দারুণ ব্যাটিং করে ফিফটি তুলে নিয়ে ১০৭ বলে দুই ছক্কা ও ৭ চারর ৫২ রান করে অবসরে যান নাজমুল হোসেন শান্তও।

পরবর্তীতে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন সাকিব। ৫৬ বলে খেলেন ৭৪ রানের দারুণ ইনিংস। সবাই রান পেলেও অধিনায়ক মুমিনুল অবশ্য ইনিংস বড় করতে পারেননি। ৭৭ বল খেলে আউট হয়েছেন ২৯ রানে। এরপর ব্যাটিং অনুশীলন ভালোভাবেই সারা হয়েছে লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদের। ৮২ বলে ৪টি চারে ৩৭ রান করে লিটন সাজঘরে যান মেহেদী হাসান মিরাজকে ক্রিজে পাঠিয়ে।

১১ বলে ৫ রান করে মিরাজ রয়েছেন অপরাজিত, তার সঙ্গী ৭১ বলে ৪০ রান করা রিয়াদ। উল্লেখ্য, এই ম্যাচে খেলছেন না তামিম ও মুশফিক। এছাড়া স্কোয়াডে থাকা ইয়াসির আলি চৌধুরী রাব্বি, নুরুল হাসান সোহান ও তাইজুল ইসলাম খেলছেন না এই ম্যাচ।অন্যদিকে জিম্বাবুয়ে একাদশে আছে তাদের মূল স্কোয়াডের অনেকেই

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে) বাংলাদেশ একাদশ ১ম ইনিংস : ৩১৩/২ (৯০ ওভার) সাদমান ০ (৩০) সাইফ ৬৫ (১০৮) – স্বেচ্ছায় অবসর
শান্ত ৫২ (১০৭) – স্বেচ্ছায় অবসর মুমিনুল ২৯ (৭৭) সাকিব ৭৪ (৫৬) – স্বেচ্ছায় অবসর লিটন ৩৭ (৮২) – স্বেচ্ছায় অবসর রিয়াদ ৪০ (৭১)* মিরাজ ৫ (১১)* জংওয়ে ১১-৫-২৩-১ চিপুঙ্গু ৮-১-৩৪-১

বাংলাদেশ দলঃ সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহি, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশঃ তানাকা শিভাঙ্গা, জয়লর্ড গুম্বি, লুক জঙ্গে, রয় কায়া, তাকুজওয়ানাশে কাইতানো, ওয়েস্লি মাধেব্রে, টিমিসেন মারুমা, ব্রায়ান মুজিঙ্গানিয়ামা, টাপিওয়া মুফুজা, ডিওন মায়ের্স, মিল্টন শুম্বা।

You May Also Like

About the Author: