ব্রাজিল যা পারেনি এবার সেটাই করে দেখালো আর্জেন্টিনা

আজ সকালে প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ মিস করলেও ডি পলের গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে লাউটারো মার্টিনেজের গোলের সাথে লিওনেল মেসির অসাধারন ফ্রি কিকে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে আলবেসিলেস্তেরা।

এই জয়ে কোপা আমেরিকার সেমিফাইনালের টিকেটও হাতে পেয়েছে আর্জেন্টিনা। জোড়া অ্যাসিস্টের সাথে ফ্রি কিক থেকে দুর্দান্ত একটি গোল করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান মেসি।ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই সাবধানী শুরু করে আর্জেন্টিনা। লাউটারো মার্টিনেজ গোলরক্ষককে ফাঁকি দিয়ে এগিয়ে গেলেও গোলমুখে নেওয়া তার শট আটকে দর্ন ইকুয়েডরের এক ডিফেন্ডার।

এদিকে ৪০তম মিনিটে ডি পলের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। বক্সের বাম পাশ থেকে বাড়ানো মেসির পাস ঠান্ডা মাথায় জালে জড়ান রোদ্রিগো ডি পল।ম্যাচের ৮৪তম মিনিটে লাউটারো মার্টিনেজের গোলে ব্যবধান বাড়ায় আর্জেন্টিনা। এবারও গোলে সহায়তা করেন মেসি। শেষ দিকে পাওয়া ফ্রি কিক থেকে দর্শনীয় এক গোলে দলের জয় নিশ্চিত করেন মেসি।

এদিকে চলতি কোপায় এই ইকুয়েডরের বিপক্ষে জিততে পারেনি ব্রাজিল। ব্রাজিলকে গ্রুপ পর্বে ১-১ গোলে রুখে দিয়েছিল ইকুয়েডর। তবে আজ মেসির জাদুকরী নৈপুণ্যে ইকুয়েডরকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সেমি ফাইনালে আর্জেন্টিনা। এর আগে গতকাল সেমি ফাইনালে উঠেছে ব্রাজিলও।

You May Also Like

About the Author: