ব্রেকিং নিউজঃ এখন পেলেকে ছোঁয়ার হাতছানি মেসির সামনে

গেল ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেই অনন্য এক রেকর্ড গড়েছিলেন। সতীর্থ হ্যাভিয়ের ম্যাশ্চেরানোকে (১৪৭) ছাড়িয়ে আর্জেন্টিনার জার্সি গায়ে সর্বোচ্চ ১৪৮ ম্যাচ খেলার রেকর্ড গড়েছিলেন লিওনেল মেসি। সেই ম্যাচে জোড়া গোল করে আরেকটি রেকর্ডেরও ব্যবধান কমিয়েছেন। বলিভিয়ার বিপক্ষে জোড়া গোল করেই ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলের ৭৭ গোলের আরও কাছে গিয়ে পৌঁছে গেছেন ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার।

আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির গোলসংখ্যা ৭৫। কাল সকালে আর দুটি গোল করতে পারলেই তিনবারের বিশ্বকাপজয়ী পেলের পাশে বসবেন মেসি। আর এতেই লাতিন আমেরিকা জাতীয় দলের জার্সি গায়ে সর্বাধিক গোল করার মাইলফলক স্পর্শ করবেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। লাতিন আমেরিকায় জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ ৭৭ গোল করেছেন পেলে।

আগামীকাল সকালে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামছে মেসির আর্জেন্টিনা। লাতিন আমেরিকায় তুলনামূলকভাবে কম শক্তিশালী এই দলটির বিপক্ষে বেশ উজ্জ্বল মেসি।

নিজের ক্যারিয়ারে আর্জেন্টিনার জার্সি গায়ে যেকটি দলে বিপক্ষে সর্বোচ্চ ৫ গোল করেছেন তাদের মধ্যে ইকুয়েডরও একটি। ইকুয়েডরের বিপক্ষে ছয় ম্যাচে ৫ গোল করেন আর্জেন্টাইন মহাতারকা।

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে দলের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মেসির করা হ্যাট্রিকেই বিশ্বকাপে জায়গা করে নেয় আর্জেন্টিনা।

তাই, আশা করাই যায় কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচেও আগামোকাল আরও একবার মেসি ঝলক দেখা যেতে পারে। আর তা যদি হয় জোড়া গোল করে, তাহলে পেলের করা রেকর্ডের অংশীদারও হয়ে যাবেন গেল মাসে ৩৪ বছরে পা রাখা মেসি।

You May Also Like

About the Author: