টাইগারদের ব্যাটিং ঝড়ে দিশেহারা জিম্বাবুয়ের বোলারা, দেখেনিন সর্বশেষ স্কোর

জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে তাকাসিনহা স্পোর্টস ক্লাব মাঠে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে অধিনায়ক মুমিনুল।
সাকিবের অর্ধশতক

হারারের তাকাসিনহা স্পোর্টস ক্লাব মাঠে টাইগাররা পেয়েছে ভালো শুরু। ওপেনার সাদমান ইসলাম শূন্য রানে সাজঘরে ফিরলেও সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত পূর্ণ করেন অর্ধশতক। যদিও অর্ধশতকের পর দুইজনই স্বেচ্ছায় মাঠ ছেড়েছেন সতীর্থদের ব্যাটিংয়ের সুযোগ করে দেওয়ার জন্য।

সেই সুযোগ ভালোভাবে কাজে লাগিয়েছেন সাকিব আল হাসান। দীর্ঘদিন পর লাল বলে খেলতে নামা সাকিব পূর্ণ করেছেন অর্ধশতক। চা বিরতিতে যাওয়ার আগে সাকিবের রান ছিল ৩৯, বিরতির আগেই দেখিয়েছিলেন মারকুটে মেজাজ। ততক্ষণে সাজঘরে ফিরতে হয়েছে অধিনায়ক মুমিনুল হককে। ৭৭ বলের মোকাবেলায় একটি করে চার-ছক্কা হাঁকানো মুমিনুলের ব্যাট থেকে আসে ২৯ রান

সাকিব তার অর্ধশতক পূর্ণ করেন ৪৯ বলে, চার হাঁকিয়ে। এখন পর্যন্ত হাঁকিয়েছেন ১১টি চার, অর্থাৎ ৪৪ রানই করেছেন বাউন্ডারি থেকে। এই প্রতিবেদন লেখার সময় ৬৩ ওভার ব্যাট করে বাংলাদেশের সংগ্রহ ২১১ রান, ২ উইকেট হারিয়ে। সাকিবের সঙ্গী হয়ে ক্রিজে আছেন লিটন দাস (৯ বলে ৬ রান)।
চোট পরবর্তী পুনর্বাসনের কারণে এই ম্যাচে খেলছেন না দলের দুই নিয়মিত সদস্য তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

একনজরে প্রস্তুতি ম্যাচে দুই দলের স্কোয়াড
বাংলাদেশ একাদশ : সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ : ব্রাইট চিপুঙ্গু, তানাকা চিভাঙ্গা, জয়লর্ড গাম্বি, লুক জংওয়ে, রয় কাইয়া, তাকুযোয়ানাশে কাইতানো, ওয়েসলে মাধেভেরে, টিমিসেন মারুমা, ব্রায়ান মুদজিঙ্গানিয়ামা, তাপিওয়া মাফুদজা, তারিসাই মুসাকান্দা, ডিওন মেয়ার্স, মিল্টন শুম্বা।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন, ৩য় সেশন)
টস : বাংলাদেশ একাদশ
বাংলাদেশ একাদশ ১ম ইনিংস : ৩০২/২ (৮৩ ওভার)সাইফ ৬৫ (১০৮) (অবসর), শান্ত ৫২ (১০৭) (অবসর), সাদমান ০ (৩০), মুমিনুল ২৯ (৭৭), সাকিব ৭৪ (৫৬) লিটন ৩৫ (৬৫)* ৩২ (৩৮)*জংওয়ে ২১/১, চিপুঙ্গু ২৮/১

You May Also Like

About the Author: