ব্রেকিং নিউজঃ বাতিল হওয়া এশিয়া কাপের নতুন তারিখ ঘোষনা

কোভিডের জেরে শেষ পর্যন্ত বাতিল হয়ে গেছে এশিয়া কাপ। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) তরফ থেকে সেটা জানিয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে ২০২৩ সালে এই প্রতিযোগিতা আয়োজন করা হবে।

এসিসি এ দিন সরকারী বিবৃতি দিয়ে জানায়, ‘ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুসারে সব দেশের আগামী দুই বছর ব্যস্ত ক্রীড়া সূচি রয়েছে। ২০২২ সালেও এশিয়া কাপ আয়োজিত হবে। তবে করোনার জেরে বাতিল হওয়া এ বারের প্রতিযোগিতা ২০২৩ সালে আয়োজন করা হবে। ২০২২ সালের এশিয়া কাপ আয়োজন করবে পাকিস্তান। আর পূর্ব নির্ধারিত সূচি অনুসারে ২০২৩ সালের এশিয়া কাপ শ্রীলঙ্কা আয়োজন করবে’।

তবে কোভিডের জন্য এশিয়া কাপ বাতিল হলেও শোনা যাচ্ছে ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজ আয়োজিত হবে। পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যেতে পারে ভারতের দ্বিতীয় সারির দল। ভারতের মতোই শ্রীলঙ্কাতেও কোভিডের অবস্থা ভাল নয়। শ্রীলঙ্কা দল এই মুহূর্তে বাংলাদেশে থাকলেও আগামী ১০ দিন সব আন্তর্জাতিক উড়ান বন্ধ রেখেছে শ্রীলঙ্কা সরকার। ২০১৬ ও ২০১৮ সালে বাংলাদেশকে ফাইনালে হারিয়ে এশিয়া কাপ জিতেছিল ভারত।

এর মধ্যে শেষ বার রোহিত শর্মার অধিনায়কত্বে এই ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া। এশিয়া কাপের ইতিহাসে ১০ বার ফাইনাল খেলে ৭বার জয়ী হয়েছে ভারতীয় দল

You May Also Like

About the Author: