ব্রেকিং নিউজঃ সবার সাথে পারলেও বাংলাদেশকে যেদিক থেকে হারাতে পারেনি ব্রাজিল ও আর্জেন্টিনা

ফুটবল বিশ্বের দুই পরাক্রমশালী দল ব্রাজিল ও আর্জেন্টিনা। দুই দেশ মিলে এখন পর্যন্ত জিতেছে ৭টি বিশ্বকাপ। বিশ্বকাপ, মহাদেশীয় আসর সহ প্রায় সবখানেই নিজেদের শ্রেষ্ঠত্য দেখিয়েছে দল দুটি। কিন্তু জানেন কি? এই দুটি দেশের কাছে কখনোই হারেনি বাংলাদেশ!

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বাংলাদেশের বেশিরভাগ মানুষই ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক। বিশ্বকাপ বা কোপা আমেরিকার মতো আসর তো বটেই, স্বাভাবিক যেকোনো প্রীতি ম্যাচেও দুদলের খেলা হলেই জমে ওঠে কথার লড়াই। কখনো কখনো তা গড়ায় মারামারি পর্যন্ত!

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে যে দুই দলকে নিয়ে এত আলোচনা, সে দুই দলের কাছে কখনো হারেনি বাংলাদেশ। ফুটবলীয় ঐতিহ্য ও শক্তিতে ব্রাজিল এবং আর্জেন্টিনার ধারে কাছেও নেই লাল সবুজরা। এমন শক্তিশালী দুই দলের বিপক্ষে কখনো হারেনি এটা ভাবলেই অন্যরকম রোমাঞ্চ অনুভব করতে পারেন ফুটবলভক্তরা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ব্রাজিল ও আর্জেন্টিনার বিপক্ষে বাংলাদেশ হারেনি, এটা অনেকের কাছেই অবিশ্বাস্য লাগতে পারে। তবে এটা নিতান্তই বাস্তব। কারণ এই দুই দলের বিপক্ষে তো কখনো খেলতেই নামেনি বাংলাদেশ! যেহেতু কোনো ম্যাচ খেলেনি, কাজেই হারার প্রশ্নই আসে না।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বর্তমানে ফিফা র‍্যাংকিংয়ে ব্রাজিলের অবস্থান তৃতীয়, আর্জেন্টিনা অষ্টম ও বাংলাদেশ ১৮৪তম। স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে, বাংলাদেশের বিপক্ষে লাতিন আমেরিকার দুই পরাশক্তির মুখোমুখি হওয়ার সম্ভাবনা নিকট ভবিষ্যতে নেই। ততদিন এই দুই দলের বিপক্ষে অপরাজিত থাকার একটা দুষ্টু-মিষ্টি অনুভূতি অনুভব করতেই পারেন সবাই।

You May Also Like