ব্রেকিং নিউজ: শেষ মুহুর্তে পরিবর্তন, যে একাদশ নিয়ে মাঠে নামছে ব্রাজিল

সেমি ফাইনালে উঠতে আগামীকাল মুখোমুখি হচ্ছে কোপা আমেরিকার দুই ফেভারিট দল স্বাগতিক ব্রাজিল ও চিলি। কোয়ার্টার ফাইনালের এই ম্যাচে যে দল হারবে তারাই ছিটকে যাবে এবারের আসর থেকে। চলমান কোপা আমেরিকায় ফেভারিট দলের তকমা গায়ে নিয়েই টুর্নামেন্ট খেলে গেছে স্বাগতিক ব্রাজিল।

গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচে জয় পাওয়ার পর যপখন কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যায় তখন শেষ ম্যাচে ব্রাজিলের কোচ তিতে নেইমার সহ পাঁচজন তারকাকে দিয়েছিলেন বিশ্রাম। নেইমারদের ছাড়াই মাঠে নামা ব্রাজিল অবশ্য খুব বেশি ভালো করতে পারেনি।

ওই ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ১-১- গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের। গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা ব্রাজিলের সামনে অবশ্য এবারের প্রতিপক্ষ কিছুটা শক্তিশানী। কোয়ার্টার ফাইনালে নেইমারের দলকে মোকাবেলা করতে যাচ্ছে চিলি।

২০১৫ ও ২০১৬ আসরে টানা দুইবার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হওয়া চিলি এবার অবশ্য খুব বেশি ফর্মে নেই। ‘এ’ গ্রুপ থেকে চতুর্থ দল হিসেবে তারা কোয়ার্টার ফাইনালে উঠেছে। অবশ্য চিলির শিবিরে সুসংবাদও রয়েছে। দলটির অন্যতম সেরা খেলোয়াড় সানচেজ ইনজুরি মুক্ত হয়ে মাঠে নামবেন ব্রাজিলের বিপক্ষে।

সানচেজ মাঠে নামার ব্যাপারে এখনও শতভাগ নিশ্চয়তা না পাওয়া গেলেও সেরা খেলোয়াড়কে নিয়েই একাদশ সাজাতে চাইবে চিলি। সেমি ফাইনালে উঠতে এই ম্যাচে কেমন একাদশ সাজাতে পারে ব্রাজিলিয়ান কোচ তিতে সেটা এবার দেখে নেয়া যাক।

গোলরক্ষকের দায়িত্বে বরাবরের মত থাকছেন এলিসন বেকার। ৪-৩-৩ ফরমেশন নিয়ে খেলতে নামা ব্রাজিলের আক্রমণভাবে নেইমারের সাথে থাকছেন গ্যাব্রিয়েল জেসুস ও রিচারলিসনরা যদিও শেষ ম্যাচে ছিলেন নাহ নেইমার। এছাড়া রক্ষণভাগে দেখা যাবে ডেলিনো ও এডের মিলিটাওদেরকে।

এক নজরে দেখে নেয়া যাক চিলির বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য সেরা একাদশ এলিসন বেকার, ডেলিনো, এডের মিলিটাও, মারকুহিনোস, অ্যালেক্স সেন্ড্রু, ক্যাসিমিরো, লুকাস পাকুয়েতা, ফ্রেড, রিয়ার্লিসন, নেইমার, গ্যাব্রিয়েল জেসুস।

You May Also Like

About the Author: