রককে ছাড়িয়ে গেলেন রোনালদো, সাতে মেসি

মাঠে এবং মাঠের বাইরে দুদিকেই ক্রিশ্চিয়ানো রোনালদোর জনপ্রিয়তা বৃহস্পতিবার তুঙ্গে। যার প্রভাব পড়ছে সোশ্যাল মিডিয়ায়। টুইটার, ফেসবুক তো আছেই ইন্সটাগ্রামে ‘সিআর সেভেন’ অনুসারীর সংখ্যায় নিজেকে গেছেন অনন্য উচ্চতায়। যার একটা আর্থিক মূল্য নির্ধারণ করেছে মার্কিন বাণিজ্য সংস্থা হোপার এইচকিউ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তাদের তথ্য মতে, ইন্সটাগ্রামে তামাম দুনিয়ায় রোনালদোর ফলোয়ারের সংখ্যা সবচেয়ে বেশি। এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ার এই মাধ্যমে পর্তুগিজ যুবরাজকে অনুসরণ করছেন বিশ্বের ৩০৮ মিলিয়ন মানুষ। এসব মানুষের জন্য রোনালদো একটা বিজ্ঞাপনী পোস্ট দিলে তার মূল্য হবে ১.৬ মিলিয়ন ডলার। যা সোশ্যাল মিডিয়ায় কোনো ব্যক্তির সর্বোচ্চ মূল্য।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ব্যক্তিগত এই লড়াইয়ে রোনালদো ছাড়িয়ে গেছেন জনপ্রিয় রেসলার ‘দ্য রক’ খ্যাত ডোয়াইন জনসন এবং মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্ডেকে। রকের ফলোয়ার সংখ্যা ২৫০ মিলিয়ন মানুষ। আর আরিয়ানাকে অনুসরণ করছেন ২৪৭ মিলিয়ন ভক্ত। ইন্সটাগ্রামে রক একটি পোস্টের জন্য পাবেন ১.৫২ এবং আরিয়ানা দাবি করতে পারেন ১.৫১ মিলিয়ন ডলার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এই ত্রয়ী চাইলে স্পন্সরদের সঙ্গে চুক্তি করে পোস্ট দিতে পারেন। ক্রীড়া জগতের মধ্যে রোনালদো ছাড়া সেরা দশে আছেন কেবল আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। বার্সেলোনার অধিনায়ক আছেন এই তালিকার সাতে। ইন্সাটাগ্রামে তার অনুসারী আছেন ২২৪ মিলিয়ন মানুষ। তার একটি বিজ্ঞাপনী পোস্টের মূল্য ১.১ মিলিয়ন ডলার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার এই তালিকার ১৬ নম্বর অবস্থানে আছেন। একটি পোস্টের জন্য তিনি পেতে পারেন ০.৮২৫ মিলিয়ন ডলার। ২০১৭ সালে সর্বপ্রথম ইন্সটাগ্রামের ধনী ব্যক্তিদের তালিকা প্রকাশ করে হোপার এইচকিউ। তারকাদের ফলোয়ার এবং বিভিন্ন পোস্টের দর্শক ও প্রতিক্রিয়ার ওপর নির্ভর করে এই তালিকা প্রকাশ করে মার্কিন সংস্থাটি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বৃহস্পতিবার রাতে প্রকাশিত সবশেষ ধনীদের তালিকায় শীর্ষ দশে আছেন ছয়জন নারী। তবে এই প্রথম সেরা তিনে জায়গা হয়নি মার্কিন মডেল অভিনেত্রীদ্বয় কিম কার্দাশিয়ান ও কাইলি জেনারের। কার্দাশিয়ান নেমে গেছেন ছয়ে। আর জেনার চারে। পাঁচ নম্বরে আছেন মার্কিন জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও অভিনেত্রী সেলেনা গোমেজ। তার প্রাক্তন প্রেমিক জাস্টিন বেইবার তালিকার নবম স্থানে আছেন।

একনজরে ইন্সটাগ্রামের শীর্ষ ১০ ধনী:

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

১. ক্রিশ্চিয়ানো রোনালদো (৩০৮ মিলিয়ন ফলোয়ার; প্রতি পোস্ট ১.৬ মিলিয়ন ডলার)

২. ডোয়াইন ‘দ্য রক’ জনসন (২৫০ মিলিয়ন ফলোয়ার; প্রতি পোস্ট ১.৫২ মিলিয়ন ডলার)

৩. আরিয়ানা গ্রান্ডে (২৪৭ মিলিয়ন ফলোয়ার; প্রতি পোস্ট ১.৫১ মিলিয়ন ডলার)

৪. কাইলি জেনার (২৪৪ মিলিয়ন ফলোয়ার; প্রতি পোস্ট ১.৪৯ মিলিয়ন ডলার)

৫. সেলেনা গোমেজ (২৪১ মিলিয়ন ফলোয়ার; প্রতি পোস্ট ১.৪৬ মিলিয়ন ডলার)

৬. কিম কার্দাশিয়ান (২৩২ মিলিয়ন ফলোয়ার; প্রতি পোস্ট ১.৪১ মিলিয়ন ডলার)

৭. লিওনেল মেসি (২২৪ মিলিয়ন ফলোয়ার; প্রতি পোস্ট ১.১৬ মিলিয়ন ডলার)

৮. বিয়ন্স কেনাউলেস (১৮৯ মিলিয়ন ফলোয়ার; প্রতি পোস্ট ১.১৪ মিলিয়ন ডলার)

৯. জাস্টিন বেইবার (১৮০ মিলিয়ন ফলোয়ার; প্রতি পোস্ট ১.১১ মিলিয়ন ডলার)

১০. কেন্ডাল জেনার (১৭২ মিলিয়ন ফলোয়ার; প্রতি পোস্ট ১.০৫ মিলিয়ন ডলার)

You May Also Like