চার ভেন্যু ও দুই দেশে বিশ্বকাপ, চূড়ান্ত দিনক্ষণ জানালো আইসিসি

করোনা মহামারির কারণে ভারত থেকে বিশ্বকাপ সরে যাওয়া অনেকটাই নিশ্চিত ছিল, সেটাই চূড়ান্ত ভাবে ঘোষণা করলো ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বিশ্বকাপের দিনক্ষণও চূড়ান্ত করেছে আইসিসি, ১৭ অক্টোবর মাঠে গড়াবে, টুর্নামেন্টের ফাইনাল ১৪ নভেম্বর।

আরব আমিরাত ও ওমানে বিশ্বকাপের খেলা অনুষ্ঠিত হবে, আয়োজক হিসেবে থাকছে ভারতীয় ক্রিকেট বোর্ডই (বিসিসিআই)। আরব আমিরাতে ৩ ও ওমানের ১ টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ম্যাচ গুলো, ৮ দলের বাছাইপর্বের ম্যাচ গুলো হবে ওমান ক্রিকেট একাডেমিতে।

১৭ অক্টোবর থেকে ওমানে অনুষ্ঠিত বাছাইপর্বে খেলবে বাংলাদেশ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, নামিবিয়া, ওমান এবং পাপুয়া নিউ গিনি। এখান থেকে দুই গ্রুপের শীর্ষ ২ টি করে দল নিয়ে ১২ দলের মুল পর্ব অনুষ্ঠিত হবে আরব আমিরাতের ৩ ভেন্যু দুবাই, আবুধাবি ও শারজাহ স্টেডিয়ামে।
আইসিসির প্রধান নির্বাহী জেফ অ্যালার্ডাইস বলেনঃ

“আমাদের অগ্রাধিকার হলো আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ সম্পূর্ণরূপে এবং বর্তমান সূচি অনুযায়ী নিরাপদে আয়োজন করা, ভারতে টুর্নামেন্টটি আয়োজন না হওয়ায় আমরা হতাশ হয়েছি। সিদ্ধান্তটি নিশ্চিত করে যে, আমাদের এমন একটি দেশে এটি আয়োজন করা উচিত যেখানে জৈব সুরক্ষা বলয়ে আন্তর্জাতিক ইভেন্ট প্রমাণিত ভাবে নিরাপদ।”

করোনা মহামারির বাস্তবতায় টুর্নামেন্ট সফল ভাবে আয়োজনে বিসিসিআই, ইসিবি ও ওমান ক্রিকেটের সাথে নিবিড়ভাবে কাজ করার কথা জানিয়েছেন অ্যালার্ডাইস,

“ভক্তরা যাতে ক্রিকেটকে দুর্দান্ত ভাবে উপভোগ করতে পারে তা নিশ্চিত করতে আমরা বিসিসিআই, আমিরাত ক্রিকেট বোর্ড এবং ওমান ক্রিকেটকে সাথে নিবিড়ভাবে কাজ করব।”
৩০ অক্টোবর আরব আমিরাতে শুরু হবে ১২ দলের সুপার লিগ বা বিশ্বকাপের মুল পর্বের খেলা, ১৪ নভেম্বর ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের। দিনক্ষণ চূড়ান্ত হলেও এখনো টুর্নামেন্টের সূচি প্রকাশ করেনি আইসিসি।

Related Post

x