আইপিএলে আসছে আরো দু’টি নতুন দল, জানালো বিসিসিআই

সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল পুনরায় শুরু হওয়ার আগে দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি দলের বিক্রি শেষ করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এবং জুলাই মাসে বোর্ডের জন্য দরপত্র ভাসিয়ে দেবে।

আট দল থেকে দশ দলে প্রচুর সমৃদ্ধ হবে আইপিএল নিয়ে আলোচনা চলছে বেশ কিছুদিন ধরেই। একটি প্রতিবেদনে বলা হয়েছে, আইপিএল দল কেনার সন্ধানী একটি ফার্মের সিইও এই উন্নয়নের সত্যতা নিশ্চিত করে বলেছিলেন, “বোঝা যাচ্ছে যে টেন্ডারটি আগামী মাসে প্রকাশিত হবে, আমরা কিছু সময়ের জন্য এটির জন্য অপেক্ষা করছিলাম।

মূল মূল্য ২৫০ মিলিয়ন ডলার হলে আমরা অবাক হব না।” ক্রিকবাজের একটি প্রতিবেদন অনুসারে, সম্প্রতি একটি বেসরকারী সংস্থা রেডবার্ড ক্যাপিটাল পার্টনার্স আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসে ১৫ শতাংশ শেয়ার কিনেছে। প্রতিবেদন অনুসারে, লেনদেনের পরিমাণ ২৫০ থেকে ৩০০ মিলিয়ন ডলারের মধ্যে। ওয়েবসাইট অনুসারে, অন্য একটি সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে যে

Advertisements
Advertisements

মহামারীজনিত কারণে নতুন দলের দামে কোনও হ্রাস হবে না এবং রাজস্থান রয়্যালস সম্পর্কিত সর্বশেষ ঘটনা বিসিসিআইয়ের জন্য সুসংবাদ। উত্সটি বলেছিল, “ভাল দাম পাওয়ার মূল মন্ত্রটি বিশ্বকে জানানো যে আরও দলগুলি রাজি রয়েছে। যদি সম্ভাব্য দরদাতাকে বলা হয় যে এত বড় একটি ব্যবসায়িক বাড়ি দরপত্রের নথি কিনেছে, তবে স্বয়ংক্রিয়ভাবে দাম বাড়বে।

মিডিয়া এই হাইপ তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিসিসিআই বিক্রয় এবং হাইপকে কীভাবে দেখবে তা গুরুত্বপূর্ণ হবে।”

Related Post