মেসি ম্যাজিকে বলিভিয়াকে উড়িয়ে গ্ৰুপ সেরা আর্জেন্টিনা

নিজের ইতিহাস গড়া ম্যাচে আরও একবার জ্বলে উঠলেন লিওনেল মেসি। করলেন জোড়া গোল। সেই সাথে করলেন আরও একটি অ্যাসিস্টও। তার নৈপুণ্যে ভর করে বলিভিয়াকে ৪-১ গোলে হারিয়ে শীর্ষে থেকেই কোপার গ্ৰুপ পর্ব শেষ করলো আর্জেন্টিনা।

আগেই শেষ আট নিশ্চিত করায় এদিন বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে মাঠে নামেন আর্জেন্টাইন বস লিওনেল স্কালোনি। যদিও ম্যাচ জয়ের পথে বাঁধা হয়নি তার কোন কিছুই।

ম্যাচের শুরু থেকেই কাগজে-কলমে পিছিয়ে থাকা বলিভিয়াকে চেপে ধরে আর্জেন্টিনা। ৬ষ্ঠ মিনিটে মেসির দুর্দান্ত পাস থেকে গোল করে দলকে এগিয়ে নেন আলেহান্দ্র পাপু গোমেজ।

এরপর শুরু হয় মেসি ম্যাজিক। ৯ মিনিটের ব্যবধানে ২ বার বল জালে জড়িয়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান এই বার্সা সুপারস্টার। প্রথমে পেনাল্টি থেকে একটি গোল করার পর দ্বিতীয়টি তিনি করেন আগুয়েরোর দর্শনীয় পাস ধরে দুর্দান্ত চিপে গোলরক্ষককে বোকা বানিয়ে।

Advertisements

প্রথমার্ধে এই তিন গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে ধার হারায় মেসিরা। এর মধ্যে ৬০তম মিনিটে একটি গোল পরিশোধ করে বলিভিয়া।

Advertisements

৬৪তম মিনিটে আর্জেন্টিনাকে আবারও ৩ গোলের লিড এনে দেন সদ্যই আগুয়েরোর পরিবর্তে নামা লাউটারো মার্টিনেজ। দীর্ঘসময় ধরে গোলখরায় ভুগতে থাকা এই তারকার জন্য যা ছিলো সুখের পরশমনির মতো। সেই সাথে আর্জেন্টাইন শিবিরের জন্যও স্বস্তির বিষয়।

বাকি সময়ে আর কোন গোল না হওয়ায় ৪-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লিওনেল মেসিরা। কোয়ার্টার ফাইনালে এখন তাদের প্রতিপক্ষ অন্য গ্ৰুপের চতুর্থ দল ইকুয়েডর।

https://youtu.be/DYAdl-Q78zU

Related Post