তামিমদের পরিবর্তন নিয়ে নতুন ঘোষণা দিলেন ব্যাটিং কোচ প্রিন্স

জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে টাইগারদের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক বাঁহাতি ব্যাটসম্যান অ্যাশওয়েল প্রিন্সকে। প্রায় এক মাসের সময় তামিমদের সাথে কাজ করবেন তিনি।

এই সময়ে টাইগারদের নিয়ে কিভাবে কাজ করতে এ ব্যাপারে ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে নিজের পরিকল্পনার কথা জানিয়েছেন প্রিন্স।

এ প্রসঙ্গে প্রিন্স বলেন, ‘অবশ্যই, এটি এক মাসের স্বল্প মেয়াদী চুক্তি এবং হাতে অল্প সময় রয়েছে। আদর্শগতভাবে এই পরিস্থিতিতে আপনি ব্যাটসম্যানদের কোন কিছুই পরিবর্তন করতে চাইবেন না।

আমার ভূমিকা যেভাবে দেখছি সেটা হলো প্রধান কোচ রাসেলকে যতটা সম্ভব সহায়তা করা আর শর্ত অনুযায়ী প্রতিটি ম্যাচে নিজেদের প্রস্তুত করতে খেলোয়াড়দের যা প্রয়োজন তা সেটাতে ভূমিকা রাখা।’
তিনি আরও বলেন, ‘ব্যাটিংয়ের দৃষ্টিকোণ থেকে কৌশল, খেলার পরিকল্পনা এবং আরও সুনির্দিষ্টভাবে বললে ব্যাটিংয়ের পরিকল্পনা করার পাশাপাশি কেউ একজন যেখানে প্রভাব ফেলতে পারে সেটা নিয়ে আলোচনা করব।

class="td-animation-stack-type0-1 tie-appear" src="https://i.imgur.com/GLeZpht.png" />

ব্যক্তিগতভাবে খেলোয়াড়দের মাঝে সেটা আছে। কিন্তু খেলোয়াড় হিসেবে আমার অভিজ্ঞতা থেকে যেটা বুঝেছি মাঝে মাঝে কোচিং স্টাফের কাছে অনুমোদনের প্রয়োজন এবং এটা বলা যে আমরা সবাই একই ভাবনায় রয়েছি।’
ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার অ্যাশওয়েল প্রিন্সকে। ৪৪ বছর বয়সী এই কোচ দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে ৬৬টি টেস্ট, ৫২টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি খেলেছেন।

টেস্টে ১১টি শতক ও ১১টি অর্ধশতক এবং ওয়ানডেতে ৩টি অর্ধশতক আছে তার। কয়েক বছর ধরে কোচিং করানোর অভিজ্ঞতা আছে প্রিন্সের। দক্ষিণ আফ্রিকা `এ’ দলের ব্যাটিং কোচ ও অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন প্রিন্স।

Related Post