মেন্ডিস সহ ৩ ক্রিকেটারকে বহিষ্কার করলো শ্রীলঙ্কা

বর্তমানে ইংল্যান্ডে সফর করছে শ্রীলঙ্কা। সেখানে জৈব সুরক্ষা বলয় ভঙ্গের দায়ে সহ অধিনায়ক কুশল মেন্ডিস, উইকেটরক্ষক নিরেশান ডিকওয়েলা এবং উদ্বোধনী ব্যাটসম্যান দানুশকা গুনাতিলাকাকে সাময়িক বরখাস্ত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

এই তিনজনের বিরুদ্ধে অভিযোগ, তারা ইংল্যান্ডে শ্রীলঙ্কা দলের জন্য তৈরি করা জৈব সুরক্ষা বলয় ভেঙেছেন এবং ডারহামের রাস্তায় ঘুরে বেরিয়েছেন। ঘটনাটি ঘটে রবিবার রাতে। যেদিন ইংল্যান্ডের কাছে তৃতীয় টি-টোয়েন্টিতে ৮৯ রানে হারে লঙ্কানরা। এই তিন ক্রিকেটারের দুটি ভিডিও ভাইরাল হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রথম ভিডিওতে দেখা যায় ডারহামের রাস্তায় দাড়িয়ে ধূমপান করারন চেষ্টা করছেন ডিকওয়েলা এবং মেন্ডিস।

এরপর আরো একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায় ডিকওয়েলা এবং মেন্ডিস ছাড়াও এবার তাদেরন সঙ্গে যোগ দিয়েছেন গুনাতিলাকা। তারপর তারা তিনজন ডারহামের রাস্তায় হেঁটে বেড়াচ্ছেন। তাদের কারো মুখেই মাস্ক ছিল না এবং তারা নূন্যতম সামাজিক দূরত্বও মেনে চলেননি। এই ধরণের ঘটনা ঘটানোয় এই তিনজনকে জাতীয় দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন ক্রিকেট শ্রীলঙ্কার সম্পাদক মোহান ডি সিলভা।

ফলে এই তিনজন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না এবং তাদের দেশে ফেরানো হবে। মোহান ডি সিলভা বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট কার্যনির্বাহী কমিটি জৈব সুরক্ষা বলয় লঙ্ঘনের দায়ে কুশাল মেন্ডিস, দানুশকা গুনাতিলাকা এবং নিরোশান ডিকওয়েলাকে সাময়িক বরখাস্ত করেছে এবং তাদের যত দ্রুত সম্ভব শ্রীলঙ্কায় ফেরানো হবে।’

Related Post

x