কোপা আমেরিকায় সেরা ফুটবলার হতে পারেন যিনি

চলছে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ খ্যাত ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। আর চলমান এই টুর্নামেন্টে সেরা খেলোয়াড় হবার দৌড়ে এগিয়ে আছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার।

বর্তমান সময়ে ফুটবল বিশ্বে লিওনেল মেসি কিংবা ক্রিস্টিয়ানো রোনালদোর সাথে ব্রাজিলিয়ান দলের তারকা নেইমারের নামটা শোনা যায় বেশ জোরেশোরেই। ব্রাজিলের জার্সি গায়ে একের পর এক রেকর্ড গড়ে যাওয়া নেইমার থেমে নেই এখনও। চলমান কোপা আমেরিকা আসরে সেরা ফুটবলার হবার দৌড়ে এগিয়ে আছেন এই ব্রাজিলিয়ান তারকা।

টুর্নামেন্টে এখন পর্যন্ত নেইমারের দল ব্রাজিল মাঠে নেমেছে তিনটি ম্যাচে। ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়েই গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে ব্রাজিল। আগের তিন ম্যাচে ব্রাজিল জিতেছে সব কয়টিতেই। যেখানে তিন ম্যাচে ২টি গোল করেছেন নেইমার

পেরুর বিপক্ষে ম্যাচে নেইমারের পা থেকে একটি গোল আসার পাশাপাশি ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচেও গোলের দেখা পেয়েছেন দারুণ ছন্দে থাকা এই ফুটবলার। দুর্দান্ত ফর্মে থাকা নেইমার যেন গোতা ম্যায়েই ছিলেন অরপ্রতিরুদ্ধ।

Advertisements
Advertisements

এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় নেইমারের অবস্থান ৪ নম্বরে। তবে নেইমার চার নম্বরে থাকলেও তার উপরে থাকা এঞ্জেল রোমেরো ২টি, আর্তিওন পেরেসিয়াদো ২টি এবং ভার্গাস করেছেন ২টি করে গোল। গোলসংখ্য্যার দিক দিয়ে সবাই সমান হলেও নেইমার এখন পর্যন্ত কিছুটা এগিয়ে রয়েছেন।

নেইমার অন্যান্য দিক থেকেও পাল্লা দিচ্ছেন অন্য দলের ফুটবলারদের সাথে। এবারের আসরে নেইমার গোল করিয়েছেন ৩টি। যেখানে পেরেসিয়াদো ২টি এবং শীর্ষে থাকা রোমেরো অন্যদের দিয়ে গোল করিয়েছেন ২টি করে।

এছাড়া নেইমারের গোলপোস্টে শটের সংখ্যাও অন্যান্যদের থেকে বেশি। নেইমারের শট যেখানে ১৫টি সেখানে রোমেরোর শতের সংখ্যা হচ্ছে ১০টি। এছাড়া পেরেসিয়াদো ও ভার্গাসের শট সংখ্যা রয়েছে যথাক্রমে ২ এবং ৫টি করে।
এখন পর্যন্ত পরিসংখ্যান নেইমারের পক্ষেই কথা বলছে। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল ইতোমধ্যেই নিশ্চিত করা ব্রাজিলের জার্সিতে হয়তো এবারের আসরের সেরা খেলোয়াড়ই হতে পারেন নেইমার।

Related Post