ওয়েস্ট ইন্ডিজ-শ্রীলঙ্কা তো দূরের কথা, পাকিস্তানও পারবে না

সম্প্রতিক সময়ে বেশ ধারাবাহিক ক্রিকেট খেলছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিশেষ করে ঘরের মাঠের ওয়ানডে ফরমাটে অপ্রতিরোধ্য বাংলাদেশ দল। একটি সময় বাংলাদেশকে তুলনা করা হতো জিম্বাবুয়ে, আয়ারল্যান্ডের সাথে। তবে ধাপে ধাপে অনেক উন্নতি করেছে বাংলাদেশ।

যার কারণে এখন ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলংকার থেকে অনেক শক্তিশালী টাইগাররা। এমনকি সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানের থেকেও কোনো অংশে কম নয় বাংলাদেশে এমনটাই মন্তব্য করেছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। শুধু তাই নয় ঘরের মাঠে যে কোন দলকে হারাতে প্রস্তুত আছে বাংলাদেশে। গতকাল ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ শেষে নাজমুল হাসান পাপন বলেন,

“আমাকে ব্যক্তিগতভাবে জিজ্ঞেস করলে বলব, কয়েকটা দল আছে এর মধ্যে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও নিউজিল্যান্ড-এই চারটা দল অবশ্যই সব দিক থেকে আমাদের চেয়ে অনেক এগিয়ে। আগে আমাদের চেয়ে অনেকেই এগিয়ে ছিল, যাদের এখন আমরা পেছনে ফেলে সামনে এগিয়ে এসেছি।”

class="td-animation-stack-type0-1 tie-appear" src="https://i.imgur.com/GLeZpht.png" />

“বেশ কয়েক বছর ধরে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার ওপরে আছি। আমরা বিশ্বাস করি, পাকিস্তানও আমাদের দেশে এলে আমাদের জেতার সুযোগ বেশি। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলা কঠিন হবে। এটা যেমন সত্যি তেমনি বাংলাদেশে এসে কোনো দলের জেতাও কঠিন হবে। এটা একটা ধাপ। পরের ধাপে যেতে হলে আরও অনেক অনেক উন্নতি দরকার।”

Related Post