ব্রেকিং নিউজঃ টাইগারদের আসন্ন সকল সিরিজের পূর্ণাঙ্গ সূচী প্রকাশ

শুধু দেশ না পুরো বিশ্ব জুড়ে করোনা প্যান্ডামিকের কারণে প্রায় খেলাবিহীন ছিল একটি বছর। সব কিছু পেছনো ফেলে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। গত বছরের সিংহভাগ সময় মাঠের বাইরে থাকলেও এ বছর বেশ ব্যস্ত সময় কাটছে টাইগারদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বছরে বাংলাদেশ অন্তত ৪১টি আন্তর্জাতিক ম্যাচ খেলার কথা রয়েছে। স্থগিত হওয়া যেসব সিরিজ এ বছর মাঠে গড়ানোর কথা রয়েছে, সেগুলো হিসেব করলে ২০২১ সালে বাংলাদেশ খেলবে ১১টি টেস্ট, ১২টি ওয়ানডে ও ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ। আইসিসির বিভিন্ন ইভেন্টের উপর ভিত্তি করে ম্যাচের সংখ্যা পরিবর্তিত হতে পারে।

৮ বছর পর জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ, খেলবে ২টি টেস্ট এবং ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ (অক্টোবর)ঃ বিশ্বকাপ সুপার লিগের তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে বিশ্বকাপজয়ী ইংল্যান্ড। একই সাথে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ৩টি টি-টোয়েন্টি খেলবে দু’দল।

Advertisements

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (অক্টোবর-নভেম্বর)ঃ ভারতে অনুষ্ঠিতব্য আসরের সুপার টুয়েলভে অংশ নিতে বাংলাদেশকে খেলতে হবে গ্রপ পর্বের তিনটি ম্যাচ। কোয়ালিফাই করলে অন্তত আরও পাঁচটি ম্যাচ খেলার সুযোগ পাবে টাইগাররা

Advertisements

পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ (নভেম্বর-ডিসেম্বর)ঃ ৬ বছর পর বাংলাদেশ সফরে এসে ২টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ (ডিসেম্বর)ঃ ২টি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা।

নিউজিল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজ (ডিসেম্বর ২০২১ – জানুয়ারি ২০২২)ঃ নিউজিল্যান্ডের মাটিতে ২টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

Related Post