ভারতের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে দল ও সূচি ঘোষণা

একমাত্র টেস্ট ম্যাচ শেষে ইংল্যান্ডের দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে সফরকারী ভারত। এই এক দিনের সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করলো ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ওয়ানডে সিরিজে জায়গা পেয়েছেন সোফিয়া ডাঙ্কলি। কদিন আগেই টেস্ট অভিষেক হয়েছে তার। প্রথম কৃষ্ণাঙ্গ ক্রিকেটার হিসেবে ইংল্যান্ডের নারী দলে সুযোগ পেয়ে ইতিহাস গড়েছেন এই নারী ব্যাটার। শুধু তাই নয়, অভিষেকে অনবদ্য হাফ-সেঞ্চুরি করে অভিষেক টেস্টকে স্মরণীয় করেও রেখেছেন সোফিয়া।

ইংলিশ নারীদের টেস্টের প্রাথমিক স্কোয়াডে ছিলেন ফ্রেয়া ডেভিস ও সারা গ্লেন। টেস্টে চুড়ান্ত স্কোয়াডে সুযোগ না হলেও ওয়ানডে সিরিজে ফেরানো হয়েছে এই দুজনকে। তবে ১৬ সদস্যের দলে জায়গা হয়নি ড্যানি ওয়াটের মতো অভিজ্ঞ ক্রিকেটারের৷ ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে মিতালি রাজ, স্মৃতি মান্ধানাদের সাথে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে হেদার নাইটরা।

class="td-animation-stack-type0-1 tie-appear" src="https://i.imgur.com/GLeZpht.png" />

ইংল্যান্ডের ১৬ সদস্যের স্কোয়াডঃ হেদার নাইট (অধিঃ), এমিলি আর্লট, টমি বিউমন্ট, ক্যাথেরিন ব্রান্ট, অ্যামি জোনস, নাটালি সিভার, অ্যানা শ্রুবসোল, মাডি ভিলিয়ার্স, ফ্রান উইলসন কেট ক্রস, ফ্রেয়া ডেভিস, সোফিয়া ডাঙ্কলি, সোফি একলেস্টেন, টাশ ফারান্ট, সারা গ্লেন, ও লরেন উইনফিল্ড হিল।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজের সময়সূচিঃ (তারিখ – ভেন্যু)ঃ প্রথম ওডিআই – ২৭ জুন – ব্রিস্টল। দ্বিতীয় ওডিআই – ৩০ জুন – টনটন। তৃতীয় ওডিআই – ৩ জুলাই – নিউ রোড।

Related Post