সর্বকালের সেরা একাদশে জায়গা হলো না টেন্ডুলকার-কোহলির

ক্রিকেটারদেরর সেরা একাদশ বানানোতে হিড়িক পড়েছে ক্রিকেট পাড়ায়।কিছুদিন আগে সর্বকালের সেরা একাদশ বাছাই করেছিলেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম।

নিজের এই ‘বিশ্বসেরা একাদশ’ তিনি ইউটিউবে প্রকাশ করেন। সেই তালিকায় যুক্ত হলেন শ্রীলঙ্কান কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। নিজের সর্বকালের সেরা একাদশ ঘোষণা করলেন তিনি। যেখানে উপেক্ষিত রইলেন বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার। টেন্ডুলকারকে দলে না রাখলেও ‘ভারতের দেয়াল’ খ্যাত রাহুল দ্রাবিড়কে ঠিকই দলে রেখেছেন সাঙ্গাকারা।

রাহুল দ্রাবিড়কে ওপেনার হিসেবে দলে নিয়ে তার সঙ্গী হিসেবে রেখেছেন অসি ক্রিকেটার ম্যাথু হেডেনকে। হেডেনের পরে স্বদেশের অন্যতম সেরা ক্রিকেটার অরবিন্দ ডি সিলভাকে দলে রেখছেন সাঙ্গাকারা। একসঙ্গে অনেকদিন খেলে থাকলেও জয়াবর্ধনেকেও দলে রাখেননি সাঙ্গাকারা। ব্যাটিংয়ে মিডল অর্ডারে রয়েছে ক্রিকেটের সব মারকুটে ব্যাটসম্যানরা।

ব্রায়ান লারা, রিকি পন্টিংয়ের সঙ্গে উইকেটরক্ষক হিসেবে রেখেছেন অ্যাডাম গিলক্রিস্টকে। অলরাউন্ডার হিসেবে কোন রকম প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই জায়গা পেয়েছেন জ্যাক ক্যালিস। বোলিং বিভাগটাও বেশ শক্তিশালি। দুই স্পিনার শেন ওয়ার্ন এবং মুত্তিয়ান মুরালিধরনের সঙ্গে পেস বোলিং বিভাগে থাকছেন ওয়াসিম আকরাম এবং চামিন্দা ভাস। সাঙ্গাকারার সেরা একাদশঃ

class="td-animation-stack-type0-1 tie-appear" src="https://i.imgur.com/GLeZpht.png" />

ম্যাথু হেডেন, রাহুল দ্রাবিড়, ব্রায়ান লারা, রিকি পন্টিং, অরবিন্দ ডি সিলভা, জ্যাক ক্যালিস, অ্যাডাম গিলক্রিস্ট, শেন ওয়ার্ন, মুত্তিয়াহ মুরালিধরন, ওয়াসিম আকরাম এবং সাকিব আল হাসান

Related Post