ফাইনাল হারের জন্য টিম ইন্ডিয়াকে ২০ দিন বসিয়ে রাখবে বিসিসিআই

দিলীপ বেঙ্গসরকারের মতে খারাপ প্রস্তুতির কারণেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারের পরে ২০ দিনের বিশ্রাম!

যা দেখে অবাক ভারতের প্রাক্তন ক্রিকেটার ও নির্বাচক দিলীপ বেঙ্গসরকার। তাঁর মতে ইংল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্টে নামার আগে ভারত কী ভাবে তিন সপ্তাহের বিশ্রাম নিতে পারে। দিলীপ বেঙ্গসরকারের মতে খারাপ প্রস্তুতির কারণেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে খারাপ ফলের সম্মুখীন হতে হয়েছে টিম ইন্ডিয়াকে। আবারও একই ভুল করতে চলেছে বিরাট অ্যান্ড কোম্পানি।

দিলীপ বেঙ্গসরকার ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে বলতে গিয়ে জানান, ‘আমি এই চক্রের টেস্ট ক্রিকেট দেখতে পছন্দ করছিলাম। ভারত গোটা চক্রে দারুন খেলেছিল কিন্তু ফাইনালে খারাপ প্রস্তুতির খেসারত দিতে হল তাদের। কোনও অনুশীলন ম্যাচ ছাড়াই তারা এত বড় একটা ম্যাচে খেলতে নেমে গেল।’ নিউজিল্যান্ড প্রসঙ্গে বলতে গিয়ে দিলীপ বেঙ্গসরকার পিটিআই-কে আরও জানান,

class="td-animation-stack-type0-1 tie-appear" src="https://i.imgur.com/GLeZpht.png" />

‘অন্যদিকে নিউজিল্যান্ড দুটো ম্যাচ (ইংল্যান্ডের বিরুদ্ধে) খেলে নিজেদেরকে অনেকটাই ফিট করে নিয়েছিলেন।’ আসলে কোভিড পরিস্থিতির কারণেই টিম ইন্ডিয়ার এই সফর সূচি তৈরি করা হয়েছিল। ইংল্যান্ডের বাইরে এলে আবার বিরাটদের গিয়ে নিভৃতবাসে থাকতে হত, সেই কারণেই ইংল্যান্ডেই থেকে যাওয়ার কথা ভেবেছিল বিসিসিআই। এই কারণেই শ্রীলঙ্কা সফরের জন্য অন্য আরও একটি দল পাঠান হয়েছে।

দিলীপ বেঙ্গসরকারের মতে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পরে এক সপ্তাহের বিশ্রাম ঠিক ছিল দলের পক্ষে। কিন্তু তিন সপ্তাহের বিশ্রামটা কিছুতেই মানা যায়না। তিনি জানান, ‘এই সফর সূচি দেখে আমি অবাক। কারা এই সফর সূচিকে মান্যতা দিল সেটাই ভাবার।

Related Post